জোড়া আঘাত হানলো সাকিব, স্বস্তি পেলো টাইগার শিবির

স্পোর্টস আপডেট ডেস্ক: দক্ষিণ আফ্রিকার ব্যাটিং শিবিরে জোড়া আঘাত হেনেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। অবশেষে দ্বিতীয় ওয়ানডের এই সিরিজে এসে উইকেটের দেখা পেল বাংলাদেশ।

বুধবার পার্লে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন টাইগারদের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। প্রোটিয়াদের দুই ওপেনার প্রথম ওয়ানডে ম্যাচের মতো দ্বিতীয়টিতেও দেয়াল হয়ে দাঁড়ান। এই জুটি সংগ্রহ করে ৯০ রান।

এরপর আঘাত হানেন সাকিব আল হাসান। আগের ম্যাচে সেঞ্চুরি করা কুইনটন ডি কককে ইনিংসের ১৮তম ওভারের তৃতীয় বলে লেগ বিফোরের ফাঁদে ফেলেন তিনি। ডি কক ৪৬ রান করেন।

ওই ওভারের শেষ বলে কোনো রান না করেই সাজঘরে ফেরেন প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসিস। সাকিবের বলে সরাসরি বোল্ড হন তিনি। এখন পর্যন্ত স্বাগতিকদের সংগ্রহ ২২ ওভারে ২ উইকেট হারিয়ে ১২২ রান।

এদিকে বাংলাদেশ দল পার্লে পা রাখার পর বোঝা গেছে, মাঠটি খেলার জন্য একেবারেই অনুপযুক্ত। বিশেষ করে আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের জন্য যথেষ্ট যোগ্যতা নেই মাঠটির। মাঠের সবচেয়ে খারাপ দিক হচ্ছে আউটফিল্ড। দূর থেকে দেখে বোল্যান্ড পার্ককে সবুজ মনে হলেও জায়গায় জায়গায় উঠে গেছে ঘাস। এটুকু হলেও সমস্যা ছিল না। কিন্তু ঘাসের জায়গায় বিরাজ করছে পিচ রাস্তার ছোট ছোট পাথর। ফলে রয়েছে খেলোয়াড়দের ইনজুরি আক্রান্ত হওয়ার প্রচুর সম্ভাবনা। ফিল্ডিং করার সময় সাধারণ ডাইভ দিলেও এমন আউটফিল্ডে হাত-পা ছিলে যাওয়া স্বাভাবিক।

দ্বিতীয় ওয়ানডেতে টাইগারদের একাদশ: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, নাসির হোসেন, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ রুবেল হোসেন।