বিড়ালের মতো শরীর, মানুষের মতো মাথা: অদ্ভুত প্রাণীকে ঘিরে নেটি দুনিয়ায় চাঞ্চল্য

চিত্র বিচিত্র ডেস্ক- সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন ঘটনাই চোখে পড়ে। তার কোনওটা সত্যিই, কোনওটা আবার শুধুমাত্র আলোড়ন তৈরি করার জন্য ছড়ানো। সম্প্রতি এই বিচিত্র প্রাণীটির ছবি ছড়িয়ে পড়েছে সর্বত্র, যা নিয়ে ঘনাচ্ছে রহস্য।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম মিরর-এ প্রকাশিত খবর অনুয়ায়ী, সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ঘুরছে ছবিটি। এমনকী কয়েক জায়গায় প্রকাশ পেয়েছে এর ভিডিও। সেগুলোয় জানানো হয়েছে, মালয়েশিয়ায় এমনই অদ্ভুত এক প্রাণীর খোঁজ মিলেছে।

ছবিতে দেখাই যাচ্ছে, এর শারীরিক গঠন অনেকটা বিড়ালের মতো। চারটে পা, একটি লেজও রয়েছে। আবার মুখটা মানব শিশুর মতো। কিন্তু এই বিচিত্র প্রাণীটির সত্যিই কোনও অস্তিত্ব রয়েছে কি না, তা এখনও ধোঁয়াশাতেই। নিছক ফটোশপের কারসাজি বলে উড়িয়ে দিচ্ছেন অনেকেই। আবার যারা ভিডিও দেখেছেন, তারা পুরোপুরি অবিশ্বাসও করতে পারছেন না। সব মিলিয়ে জল্পনা চলছেই।

মালয়েশিয়া পুলিশের দাবি, এ ছবি সত্যি নয়। ইন্টারনেট থেকে ডাউনলোড করা ছবি একটু কারসাজি করে নেটদুনিয়ায় ছড়িয়ে দেওয়া হয়েছে শুধুমাত্র আলোড়ন তৈরির জন্যই। তাঁদের হাতে এমন কোনও প্রাণী এখনও ধরা পড়েনি। এমন ছবি না ছড়ানোর আবেদনও জানিয়েছে পুলিশ। তবে পুলিশের দাবি মানতে নারাজ অনেকেই।

স্থানীয়দের বক্তব্য, মালয়েশিয়ার এক গ্রামেই কয়েকবছর আগে মানবরূপী এক ছাগলের জন্ম নিয়ে হুলুস্থূল পড়ে গিয়েছিল। জন্মের কিছুদিনের মধ্যেই মারা যায় সেই ছাগলটি। তেমন প্রাণী জন্মাতে পারলে এর মধ্যে কিছু অবাস্তব দেখছেন না তারা। এবেলা

সময়ের কণ্ঠস্বর/রবি