দেশের প্রান্তিক জনগোষ্ঠিকে সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে – জিয়াউল আলম

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি: ক্যাবিনেট ডিভিশনের সচিব এন এম জিয়াউল আলম বলেছেন, দেশের প্রান্তিক জনগোষ্ঠিকে সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

দেশের পিছিয়ে পরা দরিদ্র জনগোষ্ঠিকে সমাজের মূল স্রোত ধারায় সম্পৃক্ত করণে সরকার গৃহীত সোস্যাল সেফটিনেট প্রোগাম মাঠ পর্যায়ে যথাযথভাবে বাস্তবায়নে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের বিশাল ভূমিকা রয়েছে।

তিনি আজ শনিবার সকালে ফরিদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বৃহত্তর ফরিদপুরের ৫টি জেলার সকল উপজেলার নির্বাহী কর্মকর্তাদের নিয়ে জাতীয় সামাজিক নিরাপত্তা কৌশল শীর্ষক অবহিতকরণ এক সেমিনার এসব কথা বলেন। ঢাকা বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ মুনির হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য তিনি আরো বলেন, এই প্রোগামের আওতায় দারিদ্র্যের হার ৮ দশমিক ৯ এ নামাতে সরকার ৪৫ হাজার ২৩০ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন।

তিনি বলেন, এ প্রোগ্রাম বাস্তবায়নে ইতিমধ্যে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে। দরিদ্র জনগোষ্ঠি সামাজিক নিরাপত্তা নিশ্চিতকরণে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সরকারের এই কর্মসূচি যথাযথ ভাবে বাস্তবায়নে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের আন্তরিকতার সাথে কাজ করতে হবে। এই কর্মসূচি দেশে দারিদ্র্যের হার হ্রাসে কার্যকর ভুমিকা পালন করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

সেমিনারে আরো বক্তব্য রাখেন ফরিদপুর জেলার জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া, গোপালগঞ্জ জেলার জেলা প্রশাসক সরকার মোখলেছুর রহমান, মাদারীপুর জেলার জেলা প্রশাসক, রাজবাড়ী জেলার জেলা প্রশাসক, শরীয়তপুর জেলার প্রশাসক। ফরিদপুর জেলার স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আবু নঈম আবদুছ ছবুর, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এরাদুল হক ও প্রশাসনের উর্ধতন কর্মকর্তা।