নরসিংদী সরকারী মহিলা কলেজে হাটুপানি, পরীক্ষা দিতে গিয়ে শিক্ষার্থীদের চরম ভোগান্তি! (ভিডিও)

মো. হৃদয় খান, স্টাফ রিপোর্টার: দুই দিন ধরে চলা বৃষ্টিতে হাটুপানি জমেছে নরসিংদী সরকারী মহিলা কলেজ ও শিউলিবাগ বিদ্যাপিঠে। প্রতিষ্ঠানটির পানি নিস্কাশন ব্যবস্থা ভালো না হওয়ায় নোংরা পানিতে ভরে গেছে পরীক্ষার হলসহ শিক্ষকদের অফিস প্রঙ্গনও। আজ শনিবার সকাল থেকেই এই নোংরা পানি মাড়িয়ে পরীক্ষায় অংশ নিতে হয়েছে শিক্ষার্থীদের। এসময় অনেক শিক্ষার্থীরা এই নোংরা পানিতে পড়ে জরুরী ফাইলসহ ভিজে একাকার হয়ে যাওয়ার খবরও পাওয়া গেছে।

এর আগেও বিভিন্ন ঘটনাকে কেন্দ্র করে আলোচনা ও সমালোচনার মধ্যে রয়েছে এই শিক্ষা প্রতিষ্ঠানটি। প্রতিষ্ঠানটির পানি নিস্কাশন ব্যবস্থা নিয়ে অভিযোগ করেন নাম প্রকাশে অনিচ্ছুক অনেক শিক্ষার্থী। গত দুদিন ধরে কখনও গুড়ি গুড়ি আবার কখনও মুষলধারে বৃষ্টিপাত হওয়ায় বিদ্যালয় প্রাঙ্গনটিতে জমে গেছে হাটুপানি।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষার্থী জানায়, আমাদের এই নোংরা পানি মাড়িয়েই পরীক্ষায় অংশ নিতে হচ্ছে। অনেকেরই প্যান্ট-শার্ট-ফাইলসহ অনেক কিছু ভিজে যাচ্ছে। কিন্তুু মেয়েদের পানির মধ্যে দিয়ে যাতায়াত করতে আরো বেশি সমস্যার সৃষ্টি হচ্ছে।

শিক্ষার্থীদের অভিভাবকদের সাথে কথা বললে তারা জানায়, বৃষ্টির পানির সাথে নোংরা পানি জমে হাটুপানি ছাড়িয়ে গেছে। এখান থেকে পানি বের হওয়ার কোন ব্যবস্থা নেই। এই নোংরা পানির মধ্যেই ছেলে-মেয়েদের অনেক কষ্ট করে পরীক্ষা দিতে হচ্ছে। আমরা দ্রুত এই সমস্যার সমাধান চাই। এসময় পানি নিস্কাশন ব্যবস্থাকেই দায়ী করছেন অভিবাবকরা।

এ ব্যাপারে নরসিংদী সরকারী মহিলা কলেজের প্রিন্সিপালের সাথে যোগাযোগ করলে তিনি কোন কথা বলতে রাজি হন নি।

সময়ের কণ্ঠস্বরের পাঠক ফোরাম থেকে ধারনকৃত ভিডিওটি দেখতে নিচের ছবিতে ক্লিক করুন: