নোয়াখালী সুবর্নচরে টানা বর্ষনে জোয়ারের পানিতে ৬ শতাধিক মহিষ নিখোঁজ

মো: ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী প্রতিনিধি :
সম্প্রতি ঘটে যাওয়া নিম্নচাপের প্রভাব ও টানা বর্ষনে জোয়ারের পানিতে ভেসে গেছে সুবর্নচরে ৭ শতাধিক মহিষ, এতে ব্যাপক ক্ষতির মুখে পড়েছেন মহিষ খামারিরা, গত বৃহস্পতিবার থেকে শনিবার টানা বর্ষনে হাতিয়ার জাইজ্জার চর, ঠেঙ্গাচর ও চর ইসলাম থেকে মহিষ গুলো ভেসে যায়। ক্ষতিগ্রস্থ মহিষ মালিকরা ও বাতাইন্নারা জানান, প্রবল জোয়ারের পানিতে তাদের মহিষ গুলো চট্রগ্রামের মিরসরাই, সীতাকুন্ড, জোরার গঞ্জ ও সন্ধিপের দিকে চলে যায়,

এব্যাপারে ক্ষতিগ্রস্থ মালিকরা চরজব্বর থানায় একাধিক সাধারণ জিডি করেন, জিডি নং ৬০৮, ৬০৯, ৬১০ সহ মোট ৫টি জিডি করার কথা স্বীকার করে চরজব্বর থানার ওসি নিজাম উদ্দিন বলেন, জোয়ারের পানিতে মহিষ গুলো ভেসে যাওয়ায় ক্ষতিগ্রস্থ মালিকগন থানায় এসে জিডি করেন। পরবর্তীতে জোয়ারের পানি নেমে গেলেও মহিষ গুলো খুঁজে না পেয়ে মালিকেরা এ জিডি গুলো করেন।

ক্ষতিগ্রস্থ মেষ মালিকরা হলেন, সুবর্নচর উপজেলার চর ওয়াপদা ইউনিয়নের আহম্মদ উল্যা বাতাইন্নার ৫০টি, বেলাল মিয়া ৪৬ টি, হাজী দুলাল ১০০টি, আবুল কাসেম মেম্বার ৫০টি, পশ্চিম চরজুবলী গ্রামের বেলাল মেম্বার ১০০ টি, মো: সোহাগ ৪৫টি, জামাল মিয়া ৩৮টি, নলপুর গ্রামের রুহুল আমিন ৫০ টি, উত্তর কচ্চপিয়া গ্রামের মো: রফিক উল্যাহ ৪০ টি, মো: হানিফ ৪৫টি, চর বাগ্যা গ্রামের ইসমাইল ৩৮ টি সহ অনেকের মহিষ নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে।