মহিউদ্দিন চৌধুরীকে দেশের বাইরে নেওয়া হবে

সময়ের কণ্ঠস্বর- চিকিৎসাধীন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সিটি করপোরেশন মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীকে উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তার পরিবার। বর্তমানে তিনি রাজধানীর স্কয়ার হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন রয়েছেন।

গতকাল রবিবার রাতে প্রথম দফায় ডায়ালাইসিস সম্পন্ন হয়েছে। শারিরীক অবস্থার অগ্রগতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে দেশের বাইরে নিয়ে যাওয়া হবে। আজ সোমবার সকালে এসব কথা বলেন তার ছেলে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

তিনি বলেন, তার বাবার অবস্থা স্থিতিশীল রয়েছে এবং ডাক্তার জানিয়েছেন তিনি আশঙ্কামুক্ত। প্রাথমিকভাবে শারিরীক অবস্থার কিছুটা উন্নতি হলে হৃদরোগ জনিত সমস্যায় তাকে দেশের বাইরে নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন ডাক্তাররা। এখন প্রাথমিকভাবে শারিরীক অবস্থার অগ্রগতির বিষয়টি দেখা হচ্ছে।

এর আগে রবিবার সন্ধ্যা সোয়া সাতটার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন এই নেতাকে দেখতে যান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এ সময় মহিউদ্দিন চৌধুরীর চিকিৎসার খোঁজ-খবর নেন এবং শয্যাপাশে কিছু সময় কাটান ওবায়দুল কাদের। পরে হাসপাতাল কর্তৃপক্ষকে বর্ষিয়ান এই নেতার সুচিকিৎসার নির্দেশ দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

রবি