বিপিএলে ব্যাট হাতে ঝড় তোলা, কে এই আরিফুল ?

স্পোর্টস আপডেট ডেস্ক: ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় আসরে দেশ এখন ঘরোয়া ক্রিকেট বিপিএল নিয়ে মেতে আছে। রবিবার ঢাকা পর্বের খেলায় খুলনা টাইটান্স ও চট্টগ্রাম ভাইকিংস প্রথম ম্যাচে মুখোমুখি হয়।

ম্যাচটিতে মাহমুদউল্লার খুলনা টাইটান্স ব্যাট হাতে প্রথমে ১৭০ রান করেন। দেশীয় ক্রিকেটার আরিফুল হক বড় স্কোরে অধিনায়কের পোশাপাশি সুন্দর করে ৪০ রানের একটি ইনিংস খেলেন। এতে ২৫ বলে ৪০ রানের ইনিংসের পরই আরিফুল কে নিয়ে বিপিএল মহল্লায় বেশ গুঞ্জন উঠে যায়। বিপিএল ব্যাটিংয়ে ঝড় তোলা, কে এই আরিফুল? কোথাকার আরিফুল?

মাহমুদউল্লাহ ম্যাচের ১৫.৩ ওভারে ৪০ রান করার পর ফিরে যান তারপরেও আরিফুল একা বাকী থাকা পথ সুন্দর করে পাড়ি দেন। ইনিংসের একদম শেষ বলে তার আউট হতে হতে নামের পাশে ২৫ বলে ৪০ রানের স্কোর লেখা হয়ে যায়।

ডান হাতি ব্যাটসম্যান আরিফুল হক বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট বিপিএলে অনেক পরিচিত একটি মুখ। দলের প্রয়োজনে তাকে কখনো কখনো মিডিয়াম পেসারের ভূমিকাতেও দেখা যায়। বিপিএলের প্রথম ম্যাচে সিলেটের বিপক্ষে ব্যাট হাতে নামতে হয়নি। পরের খেলায় ঢাকার সঙ্গে আউট হয়ে যান ৫ রান করে। তারপরও তার প্রতি দলের আস্থা রাখার প্রতিদান দিলেন আরিফুল। গত বিপিএলেও খেলেছেন খুলনার হয়ে। ১৪ ম্যাচে ২৯.০০ গড়ে করেছিলেন দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ২০৩ রান। কোনো ফিফটি না পেলেও ছোট ছোট কিছু সময়োপযোগী ইনিংস খেলে দলকে ভালো সমর্থন জুগিছেন।