অবশেষে অপেক্ষার পালা শেষ, এবার রংপুরের হয়ে তাণ্ডব চালাতে আসছে গেইল-ম্যাককালাম

স্পোর্টস আপডেট ডেস্ক: চলমান বিপিএলে সর্বাদিক অর্থ খরচ করে দল গঠন করেছে রংপুর রাইডার্স। কাগজে-কলমে অনেক বেশি শক্তিশালী হলেও মাঠে তার ফল পাওয়া যাচ্ছে না। শুরুতেই উইকেট হারানো যেন নিয়ম হয়ে পড়েছে রংপুরে। বিপিএলে এখন পর্যন্ত তিন ম্যাচে ওপেনিং জুটি বেশিক্ষণ টিকতে পারেনি।

ওপেনার জনসন চার্লস ও এডাম লিথ- দু’জনেই ব্যর্থ। শুরুতেই ধাক্কা খেলে দলের মোমেন্টামের ক্ষতি হয় বলে মনে করেন রংপুর রাইডার্সের প্রধান কোচ টম মুডি। দারুণ একটি ওপেনিং জুটির অপেক্ষায় আছেন তিনি। তাই ক্ষণ গুনছেন ক্রিস গেইল ও ব্রেন্ডন ম্যাককালামের আসার।

ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল ও নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালাম- দু’জনই বোলারদের জন্য এক আতঙ্কের নাম। বিস্ফোরক ব্যাটিং করে গুড়িয়ে দিতে পারেন প্রতিপক্ষের বোলিং লাইন আপ। দলকে এনে দিতে পারেন এক দুরন্ত সূচনা। ১৮ নভেম্বর থেকে রংপুর রাইডার্সের হয়ে খেলবেন ক্রিস গেইল ও ব্রেন্ডন ম্যাককালাম।

টম মুডি বলেন, ‌‘টি-টোয়েন্টি ম্যাচে শুরুর দিকটা গুরুত্বপূর্ণ। সেখানে আমরা একটু পিছিয়ে পড়ছি। ব্যাটসম্যানরা সাপোর্ট দিলে বোলারদের জন্যও কাজটা সহজ হয়।’

মুডি মনে করেন ইনিংস সূচনায় রানের চাকা সচল রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন গেইল এবং ম্যাককালাম। অভিজ্ঞ দুই টি-টোন্টির ক্রিকেটারের উপস্থিতি দলকেও করে তুলবে আরো আত্মবিশ্বাসী।

ফ্র্যাঞ্চাইজিটির প্রধান নির্বাহী ইশতিয়াক সাদেক অপেক্ষায় আছেন ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাককালাম ও কুশল পেরেরার। ইশতিয়াক সাদেক বলেন, ‘আগামী দুই-তিনদিনের মধ্যে ক্রিস গেইল, ব্র্যান্ডন ম্যাককালাম ও কুশল পেরেরা- তিনজনই যোগ দিবেন। আমাদের টপ অর্ডার এখন রান করতে পারছে না। ইনশাল্লাহ ওরা আসলে টপ অর্ডার ক্লিক করবে।’

আগামী ১৬ নভেম্বর বিপিএল খেলতে বাংলাদেশে আসার কথা রয়েছে ক্রিস গেইল ও ব্রেন্ডন ম্যাককালামের। ওই দিন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে মাঠে নামবে মাশরাফী বিন মোর্তুজার রংপুর রাইডার্স। এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে একটিতে জয় পেয়েছে দলটি।