প্রাডো গাড়ি থেকে বাঘ-সিংহের ৪ বাচ্চা উদ্ধার, আটক ২

যশোর প্রতিনিধি- ভারতে পাচারকালে যশোরে ২টি সিংহ শাবক ও দুটি চিতা বাঘের শাবক উদ্ধার করা হয়েছে। এ সময় দুই পাচারকারীকেও আটক করা হয়েছে।

সোমবার সকাল ১১টার দিকে শহরতলির চাঁচড়া চেকপোস্ট এলাকা থেকে একটি প্রাডো গাড়ি থেকে এসব পশু শাবক উদ্ধার করা হয়। ভারতে পাচারের জন্য ঢাকা থেকে বেনাপোলের উদ্দেশ্যে বাচ্চাগুলো নিয়ে যাওয়া হচ্ছিল।

আটককৃতরা হলেন- বগুড়ার আদমদীঘি উপজেলার বশিকুড়া গ্রামের আহাদ আলী সরদারের ছেলে কামরুজ্জামান বাবু (৩১) ও নরসিংদীর পলাশ উপজেলার বকুলনগর গ্রামের মান্নান ভূঁইয়ার ছেলে রানা মিয়া (২৮)।

চাঁচড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ সৈয়দ বায়োজিদ জানান, ‘ গোপন তথ্যের ভিত্তিতে বাঘের বাচ্চা হিসেবেই দুইটি বাক্স থেকে এই চারটি শাবককে উদ্ধার ও ওই দু’জনকে আটক করা হয়। পরে বাচ্চাগুলোকে খাঁচায় বের করে শনাক্তের জন্য বন বিভাগকে খবর দেয়া হয়।’ বন বিভাগের কর্মকর্তারা এসে প্রাথমিকভাবে দু’টি শাবককে সিংহের এবং দু’টিকে লিওপার্ড শাবক হিসেবে শনাক্ত করেন।

যশোরের পুলিশ সুপার আনিসুর রহমান জানান, ‘গোপন সূত্রে তারা জানতে পারেন ৪টি বাঘের বাচ্চা পাচারের উদ্দেশে বেনাপোল নিয়ে যাওয়া হচ্ছে। এই তথ্যের ভিত্তিতে চাঁচড়া চেকপোস্টে তল্লাশিকালে একটি প্রাডো গাড়ি থেকে ওই চারটি শাবক উদ্ধার করা হয়।’

সময়ের কণ্ঠস্বর/রবি