‘প্লিজ, আওয়ামী লীগের সমাবেশকে পাল্টা-পাল্টি মনে করবেন না’

সময়ের কণ্ঠস্বর- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, প্লিজ আমি আপনাদের কাছে মাফ চাচ্ছি। আমরা কোন পাল্টাপাল্টি সমাবেশ করতে চাচ্ছি না। আমাদের সমাবেশ নিয়ে রাজনীতি করতে চাচ্ছি না। আপনারা আমাদের সমাবেশকে বিএনপির সমাবেশের সাথে পাল্টাপাল্টি মনে করবেন না।

সোমবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) আয়োজিত ‘৭ মার্চের বঙ্গবন্ধুর ভাষণ আন্তর্জাতিক স্বীকৃতি’ উপলক্ষে আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, ‘৭ মার্চের বঙ্গবন্ধুর ভাষণ বিশ্ব ঐতিহ্যের অংশ হওয়ায় ১৮ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে নাগরিক সমাবেশ করবে আওয়ামী লীগ। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাংবাদিকদের প্রতি অনুরোধ আপনারা বিএনপির সমাবেশের সঙ্গে এটাকে পাল্টা-পাল্টি সমাবেশ মনে করবেন না।’

তিনি বলেন, ২০১৪ সালে যারা আগুন দিয়ে মানুষ পুড়িয়েছে, যারা বাসে আগুন দিয়ে পুড়িয়েছে তারা বলেন রাজনীতিতে গুণগত পরিবর্তনের কথা। আমাদের দেশে তারাই নীতিকথা বলে যারা বেশি দুর্নীতিবাজ। এই দেশে যারা নষ্ট রাজনীতি সূচনা করেছে, যারা সাম্প্রদায়িকতা করার চেষ্টা করেছে, যারা জঙ্গিবাদে মদদ দিয়েছে তারা বলে রাজনীতির গুণগত মান পরিবর্তনের কথা। এটা ভূতের মুখে রামরাম তাই নয় কি?

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে ‘নবম ওয়েজ বোর্ড’ গঠনের আহ্বান জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘কি কষ্ট করে সাংবাদিকরা জীবিকা নির্বাহ করে তা আমি জানি। কারণ আমি নিজে একজন সাংবাদিক ছিলাম। তথ্যমন্ত্রীকে বলব খুবই মনযোগের সাথে, চেতনার সাথে, ভালবাসার সাথে দেখবেন বিষয়টি। সাংবাদিকদের সাথে কোনো সংঘাতেরর পথ তৈরি করবেন না। সুন্দরভাবে মানবিক দিক বিবেচনায় করে বিষয়টি সমাধান করবেন।’

রবি