চরফ্যাসনে ৮ পরীক্ষার্থী বহিস্কার, ৪ শিক্ষককে অব্যাহতি

এস আই মুকুল, ভোলা প্রতিনিধিঃ জেডিসি পরীক্ষায় চরফ্যাসন উপজেলার নুরাবাদ ফাজিল মাদ্রাসা কেন্দ্রে সোমবার ইংরেজি প্রথম পত্র পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ৮ পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে। এবং দায়িত্ব অবহেলার কারণে ৪ শিক্ষককে পরীক্ষার সকল কার্যক্রম থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

বহিস্কৃত পরিক্ষার্থীরা হলো- বহিস্কৃত পরীক্ষার্থীদের মধ্যে ২জন নুরবাদ ফাজিল মাদ্রাসার, ২জন চৌমহনী দাখিল মাদ্রাসার, ১জন নুরাবাদ মুসলিমিয়া দাখিল মাদ্রাসার এবং ৩জন চর মোতাহার দাখিল মাদ্রাসার শিক্ষার্থী।

দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া শিক্ষকরা হলেন- চৌমহনী দাখিল মাদ্রাসার শিক্ষক মাওলানা মো.মোস্তফা, নুরাবাদ হোসাইনিয়া ফাজিল মাদ্রাসার সুফিয়া, চরমোতাহার দাখিল মাদ্রাসার ফিরোজ আলম ও এ রব লতিফিয়া দাখিল মাদ্রাসার মো.রুবেল। কেন্দ্র সংশ্লিষ্ট নির্ভরযোগ্য সুত্রে এ তথ্য পাওয়া গেছে।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট চরফ্যাসন মো.আমীনুল ইসলাম জানান, কেন্দ্র পরিদর্শনে গিয়ে ৮ পরিক্ষার্থীর হাতে বইয়ের পাতা এবং লেখা উত্তর পাওয়ায় এবং ৪ কক্ষ পরিদর্শক নকলে সহায়তা করায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য কেন্দ্র সচিবকে সুপারিশ করেছি। কেন্দ্র সচিব মো.মনিরুল ইসলাম জানান সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহিী ম্যাজিষ্ট্রেট স্যারের সুপারিশের আলোকে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

তবে কেন্দ্র সচিব মনিরুল ইসলাম বহিস্কৃত শিক্ষার্থী এবং অব্যাহতি প্রাপ্ত শিক্ষকদের তথ্য প্রদানে সংবাদ কর্মীদের অসহযোগীতা করেছেন।

সময়ের কণ্ঠস্বর/রবি