শ্রীপুরে নিরীহ কৃষক পরিবারের নামে চার্জশীট দাখিলের অভিযোগ

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি :

গাজীপুরের শ্রীপুরে দোষীদের বাদ দিয়ে নিরীহ কৃষক পরিবারের নামে চার্জশীট দাখিলের অভিযোগ করেছে অসহায় কৃষক পরিবার।
আজ সোমবার দুপুরে উপজেলার ঝাল বাজার এলাকায় সরেজমিনে গেলে কৃষক পরিবার অভিযোগ করে বলেন, শ্রীপুর থানার ৩৭(২)১৫ নং হত্যা মামলার ৪০ আসামীর মধ্যে মূল দোষীদের বাদ দিয়ে ২ নারীসহ নিরীহ ৭ কৃষকের নামে অভিযোগপত্র দাখিল করা হয়েছে।

জানা যায়, মামলার বাদী সবুজ মিয়া গং সাথে তাইজ উদ্দিন গং জমি সংক্রান্ত বিরোধ বিদ্যমান ছিল। উক্ত ঘটনার জের ধরে ১৯ ফেব্রুয়ারী ২০১৫ তারিখের সংঘর্ষে বাচ্চু মিয়া নিহত হলে পরদিন তাইজ উদ্দিনকে ১ নম্বর আসামী করে ৪০ ব্যক্তির নামে শ্রীপুর থানায় হত্যা মামলা রুজু হয়।

ভোক্তভোগীদের অভিযোগ, মামলার বাদী প্রভাবশালী ও বিত্তবান আসামীদের সাথে গোপনে টাকা ও জমির বিনিময়ে মামলার তদন্তকারী কর্মকর্তার সাথে যোগসাজসে মামলার অভিযোগপত্রে ৩৩ ব্যক্তিকে অব্যাহতি দিয়ে দুই পরিবারের নারীসহ সাত ব্যক্তির নামে অভিযোগপত্র দাখিল করেন। আব্দুল বারেক গংয়ের অভিযোগ, ঘটনাস্থল থেকে ৫/৭ কিলোমিটার দূরে তাদের বসত বাড়ী। হত্যাকান্ডের ঘটনার বিষয়ে কিছুই জানা ছিল না তাদের। মামলার বাদীকে চাহিদা মত টাকা দিতে না পারায় ফেসে গেছেন হত্যা মামলায়। তাদের অভিযোগ প্রকৃত হত্যাকারীরা মামলা থেকে বাদ দিয়ে নিরীহদের ফাঁসিয়ে দেয়া হয়েছে।

মামলার বাদী সবুজ মিয়া বলেন, গাজীপুর সিআইডির পরিদর্শক মো.শহিদ উল্লাহ্ এই মামলার তদন্ত করেছেন। আমাদের না জানিয়ে মামলার প্রধান আসামীসহ ৩৩ জন আসামীর নাম চার্জশীট থেকে বাদ দিয়ে তিনি চার্জশীট আদালতের দাখিল করে। এ বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তার সাথে মেঠেফোনে যোগাযোগ করা সম্ভব হয়নি।