বেরোবিতে ‘গবেষণা পদ্ধতি’ বিষয়ে ওয়াজেদ রিসার্চ ইনস্টিটিউটের সেমিনার

এইচ. এম নুর আলম, বেরোবি প্রতিনিধি:
রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইনস্টিটিউট এর আয়োজনে ‘গবেষণা পদ্ধতি’ বিষয়ে ইনস্টিটিউটির ১৩তম সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-২ এর ভার্চুয়াল ক্লাস রুমে এই সেমিনারের আয়োজন করা হয়।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইনস্টিটিউট এর পরিচালক প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ আনুষ্ঠানিক ভাবে সেমিনারটির উদ্বোধন করেন। দুই ঘন্টাব্যাপী চলা এই সেমিনারে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন অধ্যায়ন বিভাগের প্রফেসর ড. শুচিতা শরমিন।
সেমিনারটি সঞ্চালনা করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক তাবিউর রহমান প্রধান। সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন ইন্সটিটিউট এর সায়েন্টিফিক অফিসার আবু সায়েম মোঃ আহসান হাবিব।
উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য বলেন, ‘ইন্সটিটিউটের আয়োজনে আজ এটির ১৩তম সেমিনার এর মাধ্যমে এই ইন্সটিটিউটের গবেষক, কর্মকর্তাসহ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ গবেষণা পদ্ধতির উপর নানামুখি ধারনা প্রাপ্ত হবেন এবং নিজ নিজ গবেষণায় সফলতা অর্জনে সক্ষম হবেন ’।
প্রধান আলোচক প্রফেসর ড. শুচিতা শরমিন তাঁর বক্তব্যে ‘এই ধরনের সেমিনার আয়োজন করার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং গবেষণা পদ্ধতির উপর তাঁর বিস্তারিত আলোচনা উপস্থাপন করেন। তিনি বিশ্বাস করেন, এর মধ্য দিয়ে এই ইন্সটিটিউট এবং এর রিসার্চ ফেলোসহ সকলে সমৃদ্ধ হবেন ’।
সেমিনারে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের ডিন, সেমিনারে অংশগ্রহণ করেন ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউট এর রিসার্চ ফেলোসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ও ইন্সটিটিউট এর কর্মকর্তাবৃন্দ।