পেকুয়ায় গভীর রাতে আগুন, ৫টি দোকান পুড়ে ছাই

এফ এম সুমন , পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি- কক্সবাজারের পেকুয়া উপজেলার রাজাখালী ইউনিয়নের আরব শাহ বাজারে অগ্নিকান্ডে পাঁচটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে আনুমানিক কয়েক লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে আশংকা করছেন স্থানীয়রা।

সোমবার (১৩নভেম্বর) রাত সাড়ে ১১টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এসময় বাজারের ব্যবসায়ী ও স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ফায়ার সার্ভিসের অবহেলায় ক্ষয়ক্ষতির পরিমাণ বেড়েছে বলে দাবী করেন প্রত্যক্ষদর্শীরা।

আরব শাহ বাজার পরিচালনা কমিটির সভাপতি মৌলভী আব্দুল করিম বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রাপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এতে জাহাঙ্গীরের মালিকানাধীন একটি চায়ের দোকান, আজিজের মালিকানাধীন মুদি দোকান, দিদাদের মালিকানাধীন মোবাইলের দোকান, অসীমের মালিকানাধীন সেলুন ও সরওয়ারের মালিকানাধীন একটি শীতবস্ত্রের দোকানসহ মোট পাঁচটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। আগুন দ্রুত ছড়িয়ে পড়ায় পাঁচটি দোকানের কোন মালামাল বের করা সম্ভব হয়নি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুল করিম বলেন, ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয় করে ক্ষতিগ্রস্তদের সহায়তা প্রদান করা হবে।

সময়ের কণ্ঠস্বর/রবি