রংপুরে হিন্দু পল্লীতে হামলা: টিটু রায়কে নীলফামারী থেকে গ্রেফতার

নীলফামারী প্রতিনিধি- যার বিরুদ্ধে ফেইসবুকে ‘ধর্ম অবমাননার’ অভিযোগ তুলে রংপুরে হিন্দুদের বাড়িঘরে আগুন দেওয়া হয় সেই টিটু রায়কে নীলফামারীর জলঢাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

রংপুর সদর উপজেলার ঠাকুরপাড়া গ্রামে মঙ্গলবার পোড়ানো বাড়িঘর পরিদর্শন শেষে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “টিটু রায়কে গ্রেপ্তার করা হয়েছে। টিটু দোষী হলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।” তবে কখন তাকে গ্রেফতার করা হয় সে বিষয়ে বিস্তারিত জানাননি স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতেই একটি ষড়যন্ত্রকারী মহল হিন্দুদের বাড়ি-ঘরে আগুন দিয়েছে। তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে। ফেসবুকে কটূক্তি ও অবমাননাকর ছবি পোস্ট করার ঘটনায় টিটুর সংশ্লিষ্টতা খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান তিনি।

ধর্ম অবমাননার অভিযোগ তুলে গত শুক্রবার রংপুরের ঠাকুরপাড়ায় হিন্দুদের বাড়িঘরে হামলা ও অগ্নিসংযোগ করে কয়েক হাজার মানুষ। এ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে এক যুবক নিহত হন।

এ ঘটনায় শনিবার নগরীর গঙ্গাচড়া ও কোতোয়ালি থানায় দুই হাজারের বেশি লোককে আসামি করে দুটি মামলা করে পুলিশ। মামলার পর ১২৪ জনকে গ্রেপ্তার করে পুলিশ।

রবি