জেএসসি পরীক্ষার্থীকে আটকের প্রতিবাদে কালকিনিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

এইচ এম মিলন, কালকিনি (মাদারীপুর) প্রতিনিধিঃ
মাদারীপুরের কালকিনিতে রিয়াজুল ফকির নামের এক জেএসসি পরীক্ষার্থীকে আটকের প্রতিবাদে ঢাকা-বরিশাল মহাসড়কে দুই ঘন্টা ব্যাপী অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেছে স্থানীয় এলাকাবাসী। এতে করে সকল প্রকার যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় ভোগান্তি পোহাতে হয়েছে সাধারন যাত্রীদের। সে উপজেলার গোপালপুর উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেনীর ছাত্র। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। সোমবার রাতে এ কর্মসুচি পালন করা হয়েছে।
ভুক্তভোগী ও এলাকা সুত্রে জানাগেছে, উপজেলার বালীগ্রাম এলাকার পশ্চিমবালী গ্রামের মোক্তার ফকিরের ছেলে রিয়াজুলকে ডাসার থানা পুলিশ সোমবার রাত ৮টায় ৫পিস ইয়াবাসহ আটক করে থানায় নিয়ে যান। তারএ আটকের ঘটনার প্রতিবাদে ওই এলাকাবাসী ঢাকা-বরিশাল মহসড়কের পৌর এলাকার গোপালপুর নামকস্থানে ট্যায়ার জ্বালিয়ে দুই ঘন্টা ব্যাপী সড়ক অবরোধ করে রাখেন। এবং এসময় তারা পুলিশের বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান দিয়ে বিক্ষোভ মিছিল প্রদর্শন করেন। এতে করে সকল যান চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে মাদারীপুর অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব ও ইউএনও শেখ হাফিজুর রহমান এসে ডাসার এবং কালকিনি থানা পুলিশের সহযোগীত্য়া পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। পরে আটককৃত ওই ছাত্রকে মুছলেকা রেখে অভিবাবকের হাতে তুলে দেয়া হয়।
মোঃ রহিম ও আসমা বেগমসহ বেশ কয়েকজন যাত্রী ক্ষোভের সঙ্গে বলেন, তাদের কর্মসুচির কারনে রাস্তা আটকে থাকায় আমরা চরম ভোগান্তির শিকার হয়েছি।
আটককৃত ছাত্রের মা কুলসুম বেগম বলেন, আমার ছেলেকে বিনা কারনে পুলিশ আটক করেছে। তার সঙ্গে কোন ইয়াবা পাওয়া যায়নি। তাই আমরা কোন উপায় না পেয়ে এ কর্মসুচির আয়োজন করেছি। পরে তারা তোপের মুখে পরে ছেরে দেয়।
এ ব্যাপারে জেলা পুলিশ সুপার সরোয়ার হোসেন বলেন, ওই ছাত্রকে সরযন্ত্র করে মাদক বহন করিয়েছিল একটি কুচক্রি মহল। এ কারনে ওই ছাত্রকে পরে ছেরে দেয়া হয়েছে। তবে যারা এ ঘটনা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

কালকিনিতে বিশ্ব শিশু দিবস পালন

বিশ্ব শিশু দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবী সংগঠন লন্ঠন মাদারীপুরের কালকিনি উপজেলা শাখার উদ্যোগে বিভিন্ন এতিম-অসহায় ক্ষুধে শিক্ষার্থীদের মাঝে খেলনা, নগদ অর্থ প্রদান ও খাবার বিতরন করা হয়েছে। আজ মঙ্গলবার সকালে উপজেলার এনায়েতনগর ইউনিয়নে লন্ঠনের সভাপতি সাইফুল আলম স্বজলের সভাপতিত্বে উপস্থিত ছিলেন ওসি কৃপা সিন্ধু বালা, সাধারন সম্পাদক হাসিবুল ইসলাম, সহ-সভাপতি মেহেদী হাসান রনি, আবিদ শাহরিয়ার পুলক, মুন্না, আরমান, রিফাত, সুজন, মেহেদী ও রিজভী প্রমুখ।

কালকিনিতে অস্ত্রের মুখে জিন্মি করে মালামাল লুট

মাদারীপুরের কালকিনিতে  ইমরান ফকির নামের এক প্রবাসির বাড়ির সবাইকে অস্ত্রের মুখে জিন্মি করে নগদ অর্থ ও স্বর্ণলঙ্কারসহ প্রায় ৪ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায় একটি দুধর্ষ চোরচক্র। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। সোমবার গভীর রাতে এ ঘটনাটি ঘটে।
এলাকা ও ভুক্তভোগী পরিবার সুত্রে জানাগেছে, উপজেলার কয়ারিয়া এলাকার কয়ারিয়া গ্রামের সিরাজ ফকিরে ছেলে দুবাই প্রবাসী ইমরান ফকিরের বসত ঘড়ের টিনের বেড়া কেটে  ৮-১০ জনের একটি চোরচক্র প্রবেশ করে। এরপর পরিবারের সবাইকে দেশী অস্ত্রের মুখে জিন্মি করে ৮ ভরী স্বর্ণ ও নগদ ৫হাজার টাকাসহ বিভিন্ন মালামাল লুট করে নিয়ে যায়। পরে কালকিনি থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন।
এ ব্যাপারে কালকিনি থানার উপপরিদর্শক (এসআই) সঞ্জয় সাহা বলেন, আমরা ঘটনাস্থল তদন্ত করেছি।