ঠাকুরগাঁওয়ে ‘ছেলের দেওয়া আগুনে বৃদ্ধ বাবার মৃত্যু’!

কামরুল হাসান, ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁও সদর উপজেলা মোহাম্মদপুর ইউনিয়নের পস্তমপুর এলাকায় দুর্বৃত্তদের আগুনে আব্দুল মান্নান সরদার (৮০) নামে এক বৃদ্ধের মৃত্যুর অভিযোগ উঠেছে। আজ ভোর রাতে এ ঘটনা ঘটেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রতিবেশী জানান, অগ্নিদগ্ধ হয়ে মারা যাওয়া ওই বৃদ্ধ দীর্ঘদিন ধরে অসুস্থতাজনিত রোগে ভুগছিলেন। ছেলে ও পত্রবধূর কাছে বোঝা হয়ে দাঁড়িয়েছিলেন ওই বৃদ্ধ। তা থেকে মুক্তি পাওয়ার জন্য এমনটি ঘটিয়ে থাকতে পারে বলে অভিযোগ করেছেন অনেকেই। পরে এলাকাবাসী ঠাকুরগাঁও সদর থানায় বিষয়টি অবহিত করলে থানার উপ-পরিদর্শক চন্দন কুমার ঘটনাস্থল পরিদর্শন করেন।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, ওই বৃদ্ধের ঘরে ঢুকে কে বা কারা বিছানায় অগ্নিসংযোগ করে। এতে ঘুমন্ত বৃদ্ধের শরীর ও মুখমন্ডল পুড়ে গিয়ে দগ্ধ হয়ে মারা যায়। বৃদ্ধের ঘরে কুপি, কয়েল বা কোন কিছু জ্বালানোর জন্য কোন ব্যবস্থা ছিল না বলে বৃদ্ধের ছেলে জানিয়েছেন।

ঘটনাটি সকালে এলাকাবাসী যেন না জেনে যায়, সে জন্য পরিবারের লোকজন তাৎক্ষণিক বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করেন। অগ্নিকান্ডের ঘটনায় পরিবারের সদস্যরা ফায়ার সার্ভিস বা প্রশাসনকেও অবহিত করেনি বলেও অভিযোগ করেছেন এলাকাবাসী।

বৃদ্ধের বড় ছেলে মোবারক আলী জানান, আমার বাবার ঘরে আগুন জ্বালানোর ব্যবস্থা ছিল না। কীভাবে আগুন ধরল, আমরা নিজেও বুঝতে পারছি না।

ঠাকুরগাও ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আনিসুর রহমান জানান, রাতে মোহাম্মদপুরে কোন অগ্নিকান্ডের ঘটনার বিষয়ে আমরা অবগত নই।

মোহাম্মদপুর ইউনিয়নের চেয়ারম্যান সোহাগ হোসেন জানান, অগ্নিকান্ডে বৃদ্ধের মৃত্যুর খবর কেউ আমাকে অবগত করেননি। তবে এই ওয়ার্ডের ইউপি সদস্যকে অগ্নিকান্ডে বিষয়টি খতিয়ে দেখার জন্য বলা হয়েছে।

উপ-পরিদর্শক চন্দন কুমারের কাছে ঘটনার বিষয়টি জানতে চাইলে তিনি জানান, আগুনে বৃদ্ধের মৃত্যুর খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করি। ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে।

সময়ের কণ্ঠস্বর/রবি