বন্ধুদের জানাতে চাই, আমিই খুন করেছি বিপান শর্মাকে: খুনীর ফেসবুক পোস্ট

আন্তর্জাতিক ডেস্ক- গত ৩০ অক্টোবর ভারতের অমৃতসর-বাতালা রোডের ভারতনগর এলাকার হিন্দুত্ববাদী সংগঠনের নেতা বিপান শর্মাকে প্রকাশ্যে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। ঘটনায় পর দুই সপ্তাহ পেরিয়ে গেলেও এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

ঘটনার পর থেকেই মূল অভিযুক্ত স্বরাজ সিংহ মিন্টো এবং তার দুই সঙ্গী শুভম সিংহ ও ধর্মেন্দ্র সিংহ পলাতক রয়েছেন। এর মধ্যে মঙ্গলবার নিজ ফেসবুক পোস্টে খুনের কথা স্বীকার করেছেন স্বরাজ সিংহ।

পোস্টে স্বরাজ লিখেছেন, বন্ধুদের জানাতে চাই, আমিই খুন করেছি বিপান শর্মাকে। গত ৩০ অক্টোবর তাকে খুন করি আমি। তবে এই ঘটনার সঙ্গে কোনো ধর্মীয় যোগ নেই।

ফেসবুক পোস্টটি সামনে আসার পরই নড়েচড়ে বসেছে অমৃতসর পুলিশ। এক শীর্ষ পুলিশ কর্মকর্তা চরণজিৎ সিংহ ইংরেজি সংবাদমাধ্যম এনডিটিভিকে বলেন, পোস্টটি আমরা দেখেছি। বিষয়টি নিয়ে খোঁজ খবর করা হচ্ছে। পোস্টটি কে, কোথা থেকে করেছেন- বিষয়টি দেখার জন্য সাইবার সেলকে নির্দেশ দেওয়া হয়েছে।

ঘটনার দিন ভারতনগর এলাকায় একটি দোকানের বাইরে বন্ধুদের সঙ্গে দাঁড়িয়েছিলেন হিন্দু সংঘর্ষ সেনার জেলা প্রধান বিপান শর্মা। ওই সময় চার দুর্বৃত্ত তাকে লক্ষ্য করে গুলি করে মোটরসাইকেলে করে পালিয়ে যায়।

ঘটনার পর অমৃতসরের পুলিশ কমিশনার এস এস শ্রীবাস্তব জানান, এলাকার সিসি টিভি ফুটেজে পুরো ঘটনা ধরা পড়েছে। ফুটেজ সংগ্রহ করা হয়েছে। এরপর তিন অভিযুক্তের বিরুদ্ধে খুনের অভিযোগে তদন্ত শুরু করে অমৃতসর পুলিশ। আনন্দবাজার

সময়ের কণ্ঠস্বর/রবি