মঠবাড়িয়ায় কলেজ ছাত্রীকে বিয়ের প্রলোভনে ধর্ষণ, প্রাইভেট শিক্ষক গ্রেফতার

এস.এম. আকাশ, মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি: পিরোজপুরের মঠবাড়িয়ায় এক কলেজ ছাত্রীকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষনের অভিযোগে আরবী প্রাইভেট শিক্ষক মাওলানা ফরিদ মাহামুদ (২৫)কে গ্রেফতার করেছে থানা পুলিশ। ধর্ষিতা ওই কলেজ ছাত্রী গত সোমবার রাতে মঠবাড়িয়া থানায় মামলা দায়ের করলে রাতেই থানা পুলিশ ধর্ষক ফরিদকে গ্রেফতার করে মঙ্গলবার সকালে আদালতে সোপর্দ করে। ফরিদ উপজেলার বাবুরহাট গ্রামের আব্দুল হকের পুত্র।

মামলা সূত্রে জানা যায়, গত ১৫ আগষ্ট-১৭ থেকে উপজেলার পশ্চিম সেনের টিকিকাটা গ্রামের ওই ছাত্রীর বাড়িতে গিয়ে কামিল শিক্ষার্থী মাওলানা ফরিদ আরবী পড়ানো শুরু করেন। দীর্ঘদিন পড়ানোর এক পর্যায় তাদের মাঝে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পরে বিয়ের প্রলোভন দেখিয়ে একাধীকবার ফরিদ ওই ছাত্রীকে ধর্ষন করে। এক পর্যায় প্রাইভেট শিক্ষক ফরিদ ওই ছাত্রীকে খুলনায় নিয়ে ইসলাম শরিয়াত মতে বিয়ে করেন। বিয়ের দুই মাস পরে কলেজ ছাত্রীকে না জানিয়ে ফরিদ পুণরায় আর একটি বিয়ে করেন ও স্ত্রী হিসেবে ওই ছাত্রীকে অস্বীকার করে।

মঠবাড়িয়া থানার ইন্সপেক্টর (তদন্ত) মাজহারুল আমীন বিপিএম সময়ের কণ্ঠস্বরকে জানান, ওই কলেজ ছাত্রীর ডাক্তারী পরীক্ষার জন্য মঙ্গলবার দুপুরে জেলা সিভিল সার্জন কার্যালয়ে পাঠানো হয়েছে এবং গ্রেফতারকৃত ফরিদকে আদালতে সোপর্দ করা হয়েছে।

 

মঠবাড়িয়ায় উপজেলা পরিষদের তিন দপ্তর তালা ভেঙে তছনছ

মঠবাড়িয়া উপজেলা পরিষদের পৃথক তিন দপ্তরে সোমবার গভীর রাতে মূল গেটের তালা ভেঙে কাগজপত্র তছনছ করেছে দূর্বৃত্তদল। দপ্তরগুলো হলো- উপজেলা মহিলা অধিদপ্তর, যুব উন্নয়ন অধিদপ্তর ও পল্লী দারিদ্র উন্নয়ন ফাউন্ডেশন।

দূর্বৃত্তরা প্রতিটি দপ্তরের আলমিরা, ড্রয়ার ভেঙে অফিসের কাগজপত্র তছনছ করলেও কোন কাগজপত্র চুরি হয়েছে কিনা প্রাথমিক ভাবে কেউ নিশ্চিত বলতে পারেনি।

মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ কেএম তারিকুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। এঘটনায় পৃথক তিনটি সাধারণ ডায়েরি করা হয়েছে। তদন্ত শেষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

মঠবাড়িয়ায় বাল্যবিয়ে ও মাদক প্রতিরোধে সচেতনতামূলক সভা

পিরোজপুরের মঠবাড়িয়ায় বাল্যবিয়ে ও মাদক প্রতিরোধে মঙ্গলবার সকালে জনসচেতনতামূল সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা মহিলা অধিদপ্তরের উদ্যোগে ও সাপলেজা ইউনিয়ন পরিষদের সহযোগিতায় স্থানীয় ঝাঁটিবুনীয়া আবাসন প্রকল্পে অনুষ্ঠিত সভায় ইউপি চেয়ার মিরাজ মিয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা জিএম সরফরাজ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মনিকা আক্তার, উন্নয়ন কর্মী ইসরাত জাহান মমতাজ, ইউনিয়ন কমিউনিটি পুলিশিং সভাপতি জালাল আহম্মেদ, ইউপি সদস্য শামসুল হক ও সমাজ সেবক মোস্তফা দুলাল প্রমূখ।

 

মঠবাড়িয়ায় ৭০ কেজি জাটকা জব্দ

মঠবাড়িয়া মৎস্য কর্মকর্তা অভিযান চালিয়ে ৭০ কেজি জাটকা জব্ধ করেছে। সোমবার রাতে থানা পুলিশের সহায়তায় স্থানীয় মাছের বাজারে অভিযান চালিয়ে ৫০ কেজি ও মঙ্গলবার সকালে স্থানীয় মাছুয়া বাজার থেকে ২০ কেজি জাটকা জব্দ করেন। শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা জিএম সরফরাজ ও উপজেলা মৎস্য অফিসার আজাহারুল ইসলাম এর উপস্থিতিতে স্থানীয় বিভিন্ন এতিম খানায় বিতরন করা হয়।