হোমনায় হত্যা,ডাকাতিসহ ১৪ মামলার আসামী ইয়াবা সহ গ্রেফতার

তপন সরকার, হোমনা (কুমিল্লা)প্রতিনিধি:
কুমিল্লার হোমনায়  হত্যা, ডাকাতি ও মাদক সহ ১৪ মামলার আসামী  সালাউদ্দিন(৩৫) কে  ৩১০ পিছ ইয়াবাসহ গ্রেফতার করেছে থানা পুলিশ।থানা সূত্রে জানাগেছে গোপন সংবাদের ভিত্তিতে সিনিয়র সহকারী পুলিশ সুপার সাইফুর রহমান আজাদ,ওসি রসুল আহমদ নিজামী ও ওসি (তদন্ত)  কাজী নাজমুল হক  এর নেতৃত্বে  অভিযান চালিয়ে শনিবার দুপুরে  হোমনা পল্লী বিদ্যুৎ অফিস রোডের  হিজরাদের ভাড়া করা বাসা থেকে  ৩১০ পিছ ইয়াবা সহ তাকে গ্রেফতার করা হয় । পরে তার দেয়া তথ্যমতে  অভিযান চালিয়ে মাথাভাঙ্গা ইউনিয়নের  উত্তরকান্দি কবরস্থান থেকে কাঠের বাটযুক্ত একটি দেশীয় রাইফেল ও ২টি তাজা কার্তুজ উদ্ধার করা হয় ।

গতকাল হোমনা থানায় তার বিরুদ্ধে মাদক, অস্্র ও ডাকাতির ৩ টি মামলা রুজু করা হয়েছে। সালাউদ্দিনের বিরুদ্ধে হোমনা থানায়  পূর্বে  আরো ১১টি মামলা রয়েছে। সে হোমনা পশ্চিম পাড়া সরকার বাড়ির  বাহাদুর সরকারের ছেলে । গতকাল রোবার তাকে  জেল হাজতে প্রেরন করা হয়েছে ।

এ দিকে তার গ্রেফতারের খবরে এলাকায় স্বস্তি ফিরে এসেছে । সালাউদ্দি ও তার বাহিনীর অত্যাচারে এলাকার লোকজন অতিষ্ট । নাম প্রকাশ না করার শর্তে  একাধিক ব্যক্তি জানান সালাউদ্দিন ১৪ মামলার আসামী কিন্ত পুলিশ তাকে গ্রেফতার করতে পারেনি । তার গ্রেফতারের খবর শুনে অনেকেই খুশি হয়েছে । আমরা তার উপযুক্ত শাস্তি দাবী করছি।

হোমনা থানা অফিসার ইনচার্জ(ওসি)রসুল আহমদ নিজামী, ওসি(তদন্ত) কাজী নাজমুল হক এর উপস্থিতিতে সিনিয়র সহকারী পুলিশ সুপার(এ এস পি) হোমনা সার্কেল মো. সাইফুর রহমান আজাদ সাংবাদিকদের জানান,শীর্ষ সন্ত্রাসী সালাউদ্দিন এলাকার একজন চিহিৃত সন্ত্রাসী,তার বিরুদ্ধে হোমনা থানায় হত্যা,ডাকাতি ও মাদক সহ ১১টি মামলা রয়েছে।শনিবার দুপুর ১২-৫০ মিনিটের দিকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে  পল্লী বিদ্যুৎ রোডের  হিজরাদের আস্তানা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে এবং তার দেয়া তথ্যমতে  রাতে মাথাভাঙ্গা ইউনিয়নের উত্তরকান্দি কবরস্থান থেকে একটি দেশীয় বন্ধুক ও ২টি কার্তুজ উদ্ধার করা হয়।

রোববার তার বিরুদ্ধে  মাদক, ডাকাতি ও অস্ত্র আইনে ৩টি মামলা হয়েছে । তার বিরুদ্ধে  হোমনা থানায় ১৪টি মামলা রয়েছে । অন্য থানায় তার বিরুদ্ধে মামলা আছে কি না খোঁজ খবর নেয়া হচ্ছে । রোববার তাকে জেল হাজতে প্রেরন করা হয়েছে ।