প্রথম টেস্টের জন্য কেমন হল ইংল্যান্ডের সেরা একাদশ?

স্পোর্টস আপডেট ডেস্ক: ব্রিসবেনের গ্যাবায় অ্যাশেজ সিরেজের প্রথম টেস্টে আগামীকাল অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ইংল্যান্ড। এই টেস্টকে সামনে রেখে আজ বুধবার সেরা একাদশ ঘোষণা করেছে ইংল্যান্ড। সেরা একাদশে চতুর্থ পেসার হিসেবে স্থান পেয়েছেন জ্যাক বল। সেরা একাদশে আসার দৌড়ে থাকা ক্রেইগ ওভারটন বাদ পড়েছেন। অবশ্য জ্যাক বলের খেলা নিয়ে শঙ্কা ছিল। ২৬ বছর বয়সী এই তারকা হাঁটুর ইনজুরিতে পড়েছিলেন। কিন্তু নিজেকে ফিট প্রমাণ করে সেরা একাদশে জায়গা করে নিয়েছেন।

তাকে দলে নেওয়ার বিষয়ে ইংল্যান্ডের অধিনায়ক জো রুট বলেন, ‘আসলে তাকে দলে নেওয়ার ক্ষেত্রে সিদ্ধান্তটা নেওয়াটা সহজ ছিল না। ক্রেইগ ভালো করেই স্কোয়াডে জায়গা করে নিয়েছিল। তার সবকিছুই দারুণ ছিল। তবে প্রস্তুতি ম্যাচে জ্যাক দারুণ বল করেছে। সে কারণেই তাকে সেরা একাদশে স্থান দেওয়া হয়েছে।’

এ নিয়ে চতুর্থবারের মতো টেস্ট ক্যাপ পড়তে যাচ্ছেন জ্যাক বল। তবে প্রথমবারের মতো খেলতে যাচ্ছেন অ্যাশেজ। অস্ট্রেলিয়ার কন্ডিশনে নিজেকে ভালোভাবে মানিয়ে নেওয়ার কারণেই প্রথমবারের মতো অ্যাশেজের একাদশে স্থান পেয়েছেন বল।

প্রথম টেস্টের একাদশ ঘোষণা করলেও ব্যাটিং অর্ডার এখনো ঠিক করেনি ইংল্যান্ড। সকালে উইকেট দেখে ঠিক করবে। তবে উইকেটরক্ষক ব্যাটসম্যান জনি বেয়ারস্টোর আগে ব্যাটিং অর্ডারে স্থান পেতে পারেন মঈন আলী। সেক্ষেত্রে বেয়ারস্টো ছয় নম্বরে ব্যাট করবেন।

ইংল্যান্ডের একাদশ : জো রুট (অধিনায়ক), মঈন আলী, জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, জ্যাক বল, স্টুয়ার্ট ব্রড, অ্যালিস্টার কুক, ডেভিড মালান, মার্ক স্টোনম্যান, জেমস ভিন্স ও ক্রিস ওকস।