ঝালকাঠিতে বাপ-ছেলের অসামাজিক কর্মকান্ড বন্ধে প্রশাসনের হস্তক্ষেপ কামনা

অমিত বনিক অপু, ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠি শহরের কাশারীপট্টি এলাকার সুধির কুমার দত্ত ও তার ছেলে গৌতম কুমার দত্তের বিভিন্ন রকমের অসামাজিক কর্মকান্ডে এলাকাবাসী ক্ষুদ্ধ হয়েছে বলে অভিযোগ পাওয়াগেছে। এদের অসামাজিক কর্মকান্ড ও অত্যাচার বন্ধে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছে ওই এলাকার জনগন।

জানাগেছে, দীর্ঘদিন ধরে গৌতম কুমার দত্ত তাদের নিজ বাসায় বসে ইয়াবা, ফেনসিডিলসহ বিভিন্ন রকমের মাদক সেবন ও বিক্রি করে আসছে। এলাকার সাধারণ জনগন এর প্রতিবাদ করলে প্রকাশ্যে তাদের অশ্লীল ভাষায় গালাগালি ও বিভিন্ন ধরনের হুমকী প্রদান করে।

অভিযোগ রয়েছে, ব্যক্তিগত স্বার্থ হাসিলের উদ্দেশ্যে প্রায়ই জোর পূর্বক গায়ে পরে ঝগড়া বিবাদ করে আসছে এরা। অশ্লীল ভাষায় গালাগালি ও হুমকীর ভয়ে কেউ এর প্রতিবাদ করতে সাহস পাচ্ছে না। এ জন্য এরা বেপরোয়া হয়ে উঠেছে ।

কেউ প্রতিবাদ করতে অসুস্থতার ভান ধরে ক্ষতিপূরণ দাবি করে মানুষকে বিভিন্ন ভাবে হয়রানী করছে । এদের নামে ঝালকাঠি সদর থানায় একাধিক অভিযোগ রয়েছে বলেও জানাগেছে। নাম প্রকাশে অনিচ্ছুক ওই এলাকার এক ব্যাক্তি জানিয়েছেন, এদের নামে বরিশালের বাকেরগঞ্জ থানায় একটি মামলা চলমান রয়েছে।

ব্যবসার কথা বলে বিভিন্ন কোম্পানী ও দোকান থেকে বাকিতে মালামাল ক্রয় করে তাদের টাকা পরিশোধ করে না। পাওনাদাররা টাকা চাইতে এলে তাদের অকথ্য ভাষায় গালাগালি, মারপিট করে ও হুমকী দিয়ে তাড়িয়ে দেয়।

ধারনা করা হচ্ছে, মাদক সেবনের কারনে এরা এ ধরনের কার্যকলাপ করে আসছে। এলাকার সুশীল সমাজ এর সুষ্ঠ বিচার চেয়ে প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেছে। তবে এব্যাপারে অভিযুক্ত সুধির কুমার দত্ত ও তার ছেলে গৌতম কুমার দত্তের সাথে মুঠোফোনে একাধিক বার যোগাযোগ করা হলেও তাদের বক্তব্য পাওয়া যায়নি।