ঘরের মাঠে নেমেই চিটাগং ভাইকিংসের রেকর্ডের বন্যা

স্পোর্টস আপডেট ডেস্ক: আগের ছয় ম্যাচে চার হার। একটি জয় এবং একটি ম্যাচে বৃষ্টির কারণে কোনো ফল আসেনি। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চট্টগ্রাম পর্বে মাঠে নামার আগে এই ছিলো চিটাগং ভাইকিংসের পারফর্ম্যান্স। সেই দলটাই পুরোপুরি পাল্টে গেলো ঘরের মাঠে খেলতে নেমে। বইয়ে দিলো রেকর্ডের বন্যা।

বিপিএলের চট্টগ্রাম পর্বের দ্বিতীয় ম্যাচে চিটাগং ভাইকিংস খেলছে সিলেট সিক্সার্সের বিপক্ষে। ম্যাচে আগে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ২১১ রান করেছে চিটাগং। যা এবারের বিপিএলের সর্বোচ্চ দলীয় স্কোরের রেকর্ড। এই রেকর্ড গড়ার পথে ব্যক্তিগত রেকর্ড গড়েছেন সিকান্দার রাজা। নিজের প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরি হাঁকানো থেকে মাত্র পাঁচ রান দূরে থাকতে আউট হন তিনি। তবে এর মধ্যে গড়ে ফেলেন এবারের বিপিএলে সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংসের রেকর্ড।

এর আগে দলীয় সর্বোচ্চ ২০৬ রান। এই রান করেছিলো সিলেট সিক্সার্স। তাদের বিপক্ষেই রেকর্ডটটি নতুন করে লিখলো চিটাগং। যা হয়তো তাদের জন্য আবার জয়ের ধারায় ফেরার উপলক্ষ্যও হয়ে উঠতে পারে।

চিটাগংয়ের এতো বড় স্কোরের পিছনে সবচেয়ে বড় অবদান অবশ্যই ৯৫ রান করা সিকান্দার রাজার। এ ছাড়া ৪১ রান করা লুক রঙ্কি এবং ৪০ রান করা স্টিয়ান ফন জিলও রেখেছেন দারুণ অবদান। এ তিনজনের ব্যাটে চড়েই মূলত ঘরের মাঠের দর্শকদের জন্য আনন্দের উপলক্ষ্য তৈরি করে চিটাগং ভাইকিংস।

এই আনন্দটা উদযাপনের ব্যাপার হয়ে উঠতে পারে যদি সিলেটকে এতো রান ছোঁয়ার আগে থামাতে পারেন লুক রঙ্কিরা। সেই সম্ভাবনা অবশ্য দারুণভাবেই আছে। কারণ টি-টোয়েন্টিতে এতো রান তাড়া করে জেতা খুবই কঠিনসাধ্য এক কাজ। টানা কয়েক ম্যাচ হারা সিলেটের জন্য সেটা আরো কঠিন।