নেপথ্যে দায়ী ভয়ংকর একটি হিডেন মোবাইল এপস! ‘অপ্রিয় সত্যের মুখোমুখি হয়ে ভেঙ্গে যাচ্ছে হাজারো সম্পর্ক’ !

সময়ের কণ্ঠস্বর, টেক ফিচার- সম্পাদনা- জাহাঙ্গীর আলম রুবেল

গ্লোবাইজেশানের এই যুগে আমাদের দৈনন্দিন জীবনের নিত্যসঙ্গী একটি স্মার্ট ডিভাইস। কমবেশি সবার হাতেই আছে এমনি একটি অথবা তারও বেশি স্মার্ট ডিভাইস। হাতের মুঠোয় পৃথিবী পেয়ে আপনি যেমন অনেক সুবিধাই নিচ্ছেন জীবনকে সহজ করতে তেমনি অনেকেই আবার ভুল পথে অপব্যাবহারও করছে এমন সুবিধার।
নিশ্চয়ই আপনার প্রিয়জনের হাতেও রয়েছে এমনি একটি স্মার্ট ডিভাইস। কিন্তু সে কি করছে ? কিভাবে কাটছে তার সময় ইত্যাদি নানান খুটিনাটি সবকিছুই যদি দূরে থেকেও আপনার চোখের আড়াল না হয় তাহলে কেমন হতো?
যদি আপনার পছন্দের অথবা প্রিয়জনের মোবাইল স্ক্রীন থাকে আপনার চোখের সামনে !

নাহ! আমি কোন স্পাই এপস অথবা মনিটরিং এপসের কথা মোটেও কিন্তু বলছিনা ! এমন এপসগুলোর মাধ্যমে বিভিন্ন পেমেন্টের শর্তে আপনি বিভিন্ন প্যাকেজের আপডেট পেতে পারেন মাত্র। আজ আমি এমন একটি এপসের কথা বলছি যা দিয়ে আলিফ লায়লা যুগের ইনভিজিয়েবল জিনের মত করে যেখানেই থাকুন যতদুরে চোহ রাখতে পারছেন প্রিয়জনের মোবাইল স্ক্রিনে লাইভ যা ঘটছে তার সবকিছুতেই !

এমন সুবিধা যারা এখনো ব্যবহার করেননি তাদের যে ভীষণ কৌতুহল কাজ করছে তা কিন্তু বলার অপেক্ষা রাখেনা …
চলুন নাতিদীর্ঘ না হলেও ছোট খাটো একটা ভুমিকার পরই জানিয়ে দিচ্ছি এমন ‘সোনার হরিনের’ ব্যাবহার প্রনালী ।।

দিন দিন স্মার্ট ফোন আমাদের জীবনের একটি অংশ হিসেবে রূপ ধারণ কড়ছে। তবে এটি যেমন উপকারি তেমনি এর কিন্তু অপকারি দিক গুলোও রয়েছে।  ধরে নেয়া যাক, আপনি নতুন প্রেম করছেন বা আপনার কারো সাথে বিয়ের আংটি আদান প্রদান হয়েছে? এবং আপনি আপনার ভালোবাসার মানুষটিকে নিয়ে সব সময় চিন্তিত? মানে জেলাস ফিল করেন? তাহলে আপনার এখন থেকে আর চিন্তা নেই। এই অ্যাপ্লিকেশনটির মাধ্যমে আপনি আপনার ভালোবাসার মানুষের ফোনের এসএমএস, কোথায় কোথায় ফোন করলো, কি কথা বললো ! ফেসবুকে কার কার সাথে চ্যাট করলো, ওর ফোনের কন্টাক্ট এ কার কার নাম্বার রয়েছে, এমনকি বর্তমানে সে কোথায় রয়েছে এবং কোথায় যাচ্ছে? এ-সব কিছু কন্ট্রোল করতে পারবেন নিজেকে অদৃশ্য রেখেই !

তবে সতর্কবার্তা হচ্ছে এমন এপ্লিকেশান এর ভয়ানক কুফল হচ্ছে ‘অপ্রিয় সত্যের মুখোমুখি হয়ে ভেঙ্গে যাচ্ছে হাজারো সম্পর্ক’ ! আর নিশ্চয়ই জানেন এটি একধরনের অন্যায়, কারন আপনি অন্যের প্রাইভেসিতে এন্টার করছেন। জানিয়ে রাখি আইনগতভাবে এসব করবার জন্য শাস্তিও আছে বাংলাদেশের প্রচলিত আইনে।

তবে আপনার পার্টনার অথবা একজন অভিভাবক হিসেবে সন্তান অথবা প্রিয়জনের সাথে আলোচনার ভিত্তিতে নিরাপত্তার খাতিরে তার ফোনে এমন মনিটরিং অবশ্যই অন্যায় নয়।

যাক,   খুব সহজ কথায় এবার নিচে দেয়া ভিডিওতে দেখে নিই এই এপ্লিকেশান কিভাবে কাজ করে আর কিভাবে করতে হবে এর ব্যাবহার ।

কোথাও বুঝতে সমস্যা হলে নিচে কমেন্ট বক্সতো আছেই , অথবা প্রশ্ন করতে পারেন ভিডিওর কমেন্ট বক্সেও । আর যদি সবার সামনেজিজ্ঞেস করতে কোন সংকোচ থাকে তো সময়ের কণ্ঠস্বর ফেসবুক পেজের ম্যাসেজ বক্সেও জানতে চাইতে পারেন ।।

সেটিংস সংক্রান্ত সব টিপস দেখুন এই ভিডিওতে