কালকিনিতে ব্যবসায়ীকে জবাই করে হত্যার চেষ্টা

এইচ এম মিলন, কালকিনি (মাদারীপুর) প্রতিনিধিঃ পূর্ব শত্রুতার জের ধরে মাদারীপুরের কালকিনিতে জাকির হাওলাদার(৪৫) নামের এক ব্যবসায়ীকে রাতের আধাঁরে জবাই করে হত্যার চেষ্টার অভিযোগ পাওয়া গেছে।

তাকে গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডেকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এবিষয় থানায় একটি মামলার প্রক্রিয়া চলছে। শুক্রবার রাতে এ ঘটনাটি ঘটেছে।

পুলিশ ও ভুক্তভোগীর পরিবার সুত্রে জানাগেছে, উপজেলার রমজানপুর এলাকার জজিরা গ্রামের খালেক হাওল্দাারের ছেলে দীর্ঘদিন ধরে ওই এলাকার হামেদখার হাটে রড-সিমেন্টের দোকান দিয়ে ব্যবসা পরিচালনা করে আসছেন। শুক্রবার রাত ১১টার দিকে ব্যাবাসীয় জাকির তার দোকান বন্ধ করে বাড়িতে রওনা দেয়। কিন্তু পূর্ব শত্রুতার জের ধরে ৫/৬ জনের একটি দূর্বৃত্তের দল পথি মধ্যে তাকে গতিরোধ করে জোরপূর্বক ধরে নিয়ে গিয়ে ধারালো ছুরি দিয়ে গলা কেটে হত্যার চেষ্টা চালায়।

এসময় তার ডাক-চিৎকার শুনে স্থানীয় লোকজন ছুটে এলে দূর্বৃত্তরা পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে বরিশাল সেবাচিম হাসপাতালে তাকে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখানে তার অবস্থা অবনতি হলে শনিবার সকালে ঢাকা মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ বিষয় ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে কালকিনি থানায় একটি মামলার প্রস্তুতি চলছে।

এ ব্যাপারে কালকিনি থানার ওসি কৃপা সিন্ধু বালা বলেন, এ হত্যা চেষ্টার ব্যাপারে মামলা প্রস্তুতি চলছে। এবং মুল দোষীদের খুজে বের করার প্রচেষ্টা চলছে।

কালকিনিতে বঙ্গবন্ধুর ভাষন স্বীকৃতিতে আনন্দ র‌্যালী

জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চ ভাষন ইউনেস্কো স্বীকৃতি লাভ করায় মাদারীপুরের কালকিনি উপজেলা প্রশাসনের উদ্যোগে আনন্দ র‌্যালী ও পরিষদ চত্বরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ হাফিজুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সভাপতি তাহমিনা সিদ্দিকী, উপজেলা চেয়ারম্যান তৌফিকুজ্জামান শাহিন, সাংগঠনিক সম্পাদক সোহেল তালুকদার, পৌর আ’লীগের সভাপতি আইনজীবি আবুল বাশার, ভাইস চেয়ারম্যান কাজী মাহামুদুল হাসান দোদুল ও পৌর মেয়র এনায়েত হোসেন প্রমুখ।

সময়ের কণ্ঠস্বর/রবি