শীর্ষ দুই নম্বর স্থানটি নিশ্চিত করলো ঢাকা

স্পোর্টস আপডেট ডেস্ক: বিপিএলের লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে রংপুর রাইডার্সকে ৪৩ রানে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষ দুই নম্বর স্থানটি নিশ্চিত করলো ঢাকা ডায়নামাইটস। টসে জেতা ঢাকা প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভার শেষে সাত উইকেট হারিয়ে ১৩৭ রান করে। জবাবে ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ৯৪ রানে গুটিয়ে যায় নিয়মিত অধিনায়ক মাশরাফির ‍অনুপস্থিতিতে রংপুর।

এ ম্যাচ শেষে শীর্ষে থাকা কুমিল্লা, ঢাকা, খুলনা, ও রংপুরের পয়েন্ট যথাক্রমে ১৬, ১৫, ১৫, ১২। পূর্ণ ১২টি করে ম্যাচ শেষ করেছে খুলনা, ঢাকা ও রংপুর। কুমিল্লার একটি ম্যাচ বাকি থাকলেও শীর্ষস্থানেই থাকবে তারা। আসরের শীর্ষ দু’টি টিম অর্থাৎ কুমিল্লা ও ঢাকা সরাসরি ফাইনালের লক্ষ্যে প্রথম কোয়ালিফায়ারে খেলবে।

ঘরোয়া টি-টোয়েন্টি আসর বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল) টস জিতে ব্যাটিং বেছে নেন ঢাকা ডায়নামাইটস অধিনায়ক সাকিব আল হাসান। আর ১৩৭/৭ সংগ্রহ নিয়ে ইনিংস শেষ করে ঢাকা ডায়নামাইটস। সর্বোচ্চ ৪৭ রান করেন অধিনায়ক সাকিব। জবাবে ৯৪/৭ সংগ্রহ নিয়ে ইনিংস শেষ করে রংপুর রাইডার্স।

২৮ রানে অপরাজিত থাকেন রুবি বোপারা। ঢাকার বল হাতে ৪ ওভারের স্পেলে মাত্র ১৩ রানে দুই উইকেট নেন বাঁ-হাতি স্পিনার সাকিব আল হাসান। আসরের ১২ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে নেটরানের বিচারে তালিকার দ্বিতীয় স্থানে উঠে এলো ঢাকা ডায়নামাইটস। আগামী ৮ই ডিসেম্বর প্রথম কোয়ালিফায়ারে কুমিল্লা ভিক্টোরিয়ানসের মুখোমুখি হবে তারা।