“আলোকিত সমাজ গড়তে আইনের ছাত্রদের বিকল্প নেই”মুজিবুর রহমান

জে,জে বিশেষ প্রতিবেদকঃ আইনের শাসন প্রতিষ্ঠা ও আলোকিত সমাজ গড়তে আইনের ছাত্রদের বিকল্প নেই।
কারণ তারাই পারবে সমাজের নানান অসংগতি, দুর্নীতিসহ এই পিছিয়ে পড়া জীবন ব্যবস্থাকে এগিয়ে নিতে যেতে।
আর সেজন্য আইনের শিক্ষার্থীদের অধ্যবসায়ের মাধ্যমে নিজেদেরকে গড়ে তুলতে হবে।

কথাগুলো বলেছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের সেক্রেটারি লায়ন মোঃ মুজিবুর রহমান। আজ ০৫ই ডিসেম্বর মঙ্গলবার সকালে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আইন অনুষদের ১ম ব্যাচের বিদায় অনুষ্ঠানে বক্তারা বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন। এতে বক্তারা আরো বলেন, শুধুমাত্র পুঁথিগত বিদ্যার মধ্যে নিজেকে সীমাবদ্ধ বা আবদ্ধ না রেখে বিশ্ব পরিমন্ডলে পরিচিত করার জন্য সবাইকে নিরলস কাজ করে যেতে হবে। আর সেজন্য বিশ্ববিদ্যালয় সব ধরনের সহযোগিতা করবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের সেক্রেটারি লায়ন মোঃ মুজিবুর রহমান।
প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, কোন শিক্ষার্থীকে আমরা বিদায় জানাচ্ছি না। বরং বিদায়ের মাধ্যমে ১ম ব্যাচের শিক্ষার্থীদের আরো বড় পরিসরে যাওয়ার সুযোগ সৃষ্টির পথে এগিয়ে দিচ্ছেন।

বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আবুল কাসেমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ট্রেজারার প্রফেসর আবদুল হামিদ, রেজিস্ট্রার নাজিম উদ্দিন সিদ্দিকী, আইন বিভাগের প্রধান ড. মোঃ নায়ীম আলিমুল হায়দার, আইন বিভাগের শিক্ষক রাজিদুর রহমান, আমিরুল ইসলাম, মায়সুমা সুলতানা।

পরে বিদায়ী শিক্ষিকা মায়সুমা সুলতানা ও বিদায়ী শিক্ষার্থীদের ক্রেস্ট দিয়ে সম্মাননা দেয়া হয়। পরিশেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে আইন বিভাগের ১ম ব্যাচের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানটির পরিসমাপ্তি হয়।