হবিগঞ্জের সাংবাদিক রতনের বিরুদ্ধে ৫ কোটি টাকার মানহানি মামলা

একে কাওসার, হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জে সাংবাদিক আনিছুজ্জামান চৌধুরী রতনের বিরুদ্ধে ৫ কোটি টাকার মামলা হয়েছে। মঙ্গলবার সকালে হবিগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেড কগ- ০২ আদালতে এ মামলাটি করেন জেলার চুনারুঘাট উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক লুৎফুর রহমান চৌধুরীর। আনিছুজ্জামান চৌধুরী স্থানীয় একটি পত্রিকার সম্পাদক ও প্রকাশক।

মামলার বিবরণে জানা যায়, গত ৩০ নভেম্বর আনিছুজ্জামান চৌধুরীর সম্পাদনা ও প্রকাশনায় হবিগঞ্জ থেকে প্রকাশিত ওই পত্রিকাটির ১ম পৃষ্ঠায় ‘চুনারুঘাট-মাধবপুর উপজেলা আ’লীগের কার্যকরী কমিটি সভার প্রতিবাদ প্রসঙ্গে’ শিরোনামে একটি প্রকাশিত সংবাদের প্রতিবাদ প্রকাশিত হয়। সেখানে উল্লেখিত তথ্যে লুৎফুর রহমানের পিতা ও তার পরিবারের সম্মান ক্ষুন্ন হয়েছে মর্মে তিনি এ মামলাটি দায়ের করেন।

মামলার আইজীবি এম এ সাঈদ জানান, পত্রিকায় প্রকাশিত সংবাদে আসামীদের ব্যাপক ক্ষতি হয়েছে। যার পরিমাণ কোটি টাকা। তাই তিনি বাধ্য হয়ে আদালতে মামলা দায়ের করেছেন।

এ ব্যাপারে সাংবাদিক আনিছুজ্জামান চৌধুরী জানান ‘আওয়ামী লীগের দলীয় প্যাডে আমাদের পত্রিকার অফিসে একটি প্রতিবাদ আসে। যার প্রেক্ষিতেই প্রকাশিত সংবাদের প্রতিবাদটি প্রকাশিত হয়েছে। আমরা মামলাটি আইনী প্রক্রিয়ায় আদালতের মাধ্যমেই মোকাবেলা করবো।’