ফরহাদ মজহার দম্পতির বিরুদ্ধে মামলার অনুমতি আদালতের

সময়ের কণ্ঠস্বর- কবি ও কলামিস্ট ফরহাদ মজহারকে অপহরণের অভিযোগে দায়ের করা মামলায় পুলিশ প্রতিবেদনের বিরুদ্ধে নারাজির জন্য সময়ের আবেদন সকালে মঞ্জুর করা হলেও বিকেলে তা নামঞ্জুর করেছেন আদালত। একই সাথে মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্ত ও হয়রানির অভিযোগে ফরহাদ মজহার ও তার স্ত্রী ফরিদা আক্তারের বিরুদ্ধে প্রসিকিউশনকে মামলা দায়েরের অনুমতি দেয়া হয়েছে।

বৃহস্পতিবার মামলাটির চূড়ান্ত প্রতিবেদন আদালতে দাখিলের জন্য দিন ধার্য ছিল। এদিন চূড়ান্ত প্রতিবেদনের বিরুদ্ধে নারাজি দাখিলের জন্য সময়ের আবেদন করেছেন ফরহাদ মজহারের আইনজীবী জয়নুল অবেদিন মেজবাহ। মজহারের স্ত্রী ফরিদা আক্তার আদালতে হাজির ছিলেন। আদালত সময়ের আবেদন মঞ্জুর করেন।

ঢাকা মহানগর হাকিম খুরশিদ আলম নারাজির শুনানির জন্য আগামী ৯ জানুয়ারি দিন ধার্য করেছেন।

ফরহাদ মজহারের স্ত্রী ফরিদা আক্তারের বরাত দিয়ে সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ বলেন, আদালতের এ সিদ্ধান্ত বিচার বিভাগের জন্য অশনী সংকেত। সকালে ওপেন কোর্টে সময়ের আবেদন মঞ্জুর করে বিকেলে তা নামঞ্জুর করে কিভাবে। বিচার বিভাগ ন্যায় বিচারের আশ্রয়স্থল। সেখান থেকে এমন আদেশ কারো কাম্য নয়।

তিনি জানান, আজ প্রথম তারিখ ছিল। আমরা আজ আদালতে হাজির না হলেও কোর্টের উচিত আমাদের নোটিশ করা, আমরা নারাজি দেব কি না, তা জানা। তারপর চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করবেন। কোর্টের এ আদেশের বিরুদ্ধে আমরা উচ্চ আদালতে রিভিশন করবো।