‘একাদশ সংসদ নির্বাচনে নৌকা জিতলে শাকিলের আত্না শান্তি পাবে’ ডা: দীপু মনি

আব্দুল মান্নান পল্টন, ময়মনসিংহ প্রতিনিধি:
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা জিতলে, শেখ হাসিনা প্রধানমন্ত্রী হলে কবি মাহবুবুল হক শাকিলের আত্না শান্তি পাবে। ক্ষমতার কেন্দ্রবিন্দুতে থেকেও শাকিল ক্ষমতার অপব্যবহার করেনি। শাকিলের কথা মাথায় রেখে তার আতœার শান্তির জন্য আমাদের ঐক্য ধরে রাখতে হবে। নৌকার বিজয় অর্জনের জন্য ইস্পাত কঠিন ঐক্য গড়ে তুলতে হবে।

বৃহস্পতিবার বিকেলে নগরীর টাউন হল মাঠে প্রধানমন্ত্রী’র প্রয়াত বিশেষ সহকারী কবি মাহবুবুল হক শাকিলের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তৃতায় আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা: দীপু মনি এমপি এসব কথা বলেন।

জেলা আ’লীগ আয়োজিত এ স্মরণসভায় সভাপতিত্ব করেন প্রস্তাবিত কমিটির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট দবির উদ্দিন ভূইয়া। এ স্মরণসভা সঞ্চালনা করেন জেলা আ’লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল।
প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার নিজ জেলা ময়মনসিংহে অনুষ্ঠিত এ স্বরণসভা রুপ নেয় জনসমুদ্রে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ধর্মমন্ত্রী প্রিন্সিপাল মতিউর রহমান, বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজবাহ উদ্দিন সিরাজ, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আব্দুস সাত্তার, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসিম কুমার উকিল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও শাকিল স্মরণসভা উপ-কমিটির সদস্য সচিব অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, ময়মনসিংহ পৌরসভার মেয়র মো. ইকরামুল হক টিটু প্রমুখ।

স্মরণসভায় পরিবারের পক্ষ থেকে বক্তব্য দিতে গিয়ে হু হু করে কাঁদলেন উপস্থিত সবাইকে কাদালেন প্রয়াত শাকিলের বাবা জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সাবেক প্রশাসক অ্যাডভোকেট জহিরুল হক খোকা।

ছেলের জন্য বাবার এমন আর্তনাদ, আহাজারি, আতœচিৎকার আর এমন অশ্রƒ বিসর্জন শোকসভায় করুন শোকাবহ পরিস্থিতির সৃষ্টি করে। পুত্র শোকে বিহবল পিতা এ্যাডভোকেট জহিরুল হক খোকা বক্তব্য দেয়ার সময় কোন কথাই স্পষ্ট করে বলতে পারেননি। হু- হু করে কাদলেন আর বললেন -পুত্রের স্মরণসভায় পিতার বক্তব্য এটা অনেক দুর্বিষহ যন্ত্রণার। মাত্র এক মিনিটের বক্তব্যে তিনি তার পুত্র প্রয়াত শাকিলের জন্য সবার কাছে দোওয়া প্রার্থনা করেন।

প্রয়াত শাকিলের নামে ময়মনসিংহে একটি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউট স্থাপন করা হবে বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম তার বক্তব্যে এ ঘোষণা দেন।

অ্যাডভোকেট জহিরুল হক খোকাকে সান্তনা দিয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল বলেন, আমি জানতাম তিনি কাঁদবেন। তার মতো আমাদের চোখেও শ্রাবণের জলধারা। প্রয়াত শাকিলের পিতা জেলা আ’লীগ সভাপতি এ্যাডভোকেট জহিরুল হক খোকার পাশে আমৃত্যু থাকবেন বলে কথা দেন জেলা আ’লীগ সাধারন সম্পাদক এ্যাডভোকেট মোয়াজ্জেম।

কেন্দ্রীয় আ’লীগের সাবেক সহ-সম্পাদক কৃষিবীদ ড. সামিউল আলম লিটন, শরীফ হাসান অনু, সিআরআই’র পরিচালক নুরুল আমিন পাঠান মিলন, জেলা আ’লীগ নেতা হুমায়ুন কবির হিমেল, এম.এ.কুদ্দুস, জেলা ছাত্রলীগ সভাপতি রকিবুল ইসলাম রকিব, কোতোয়ালী যুবলীগের সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী, মহানগর যুবলীগের সদস্য আজিজ বিন সোহাগপ্রমুখগন শোক সভায় উপস্থিত ছিলেন।

শহর ছাত্রলীগের সভাপতি আব্দুল্লাহ আল মামুন আরিফ, জেলা ছাত্রলীগ সভাপতি রকিবুল ইসলাম রকিব, কোতোয়ালী যুবলীগের সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী মহানগর যুবলীগের সদস্য আজিজ বিন সোহাগসহ বিভিন্ন পর্যায়ের দলীয় নেতাকর্মীরা শোক মিছিল নিয়ে স্মরণসভায় আসেন।

প্রসঙ্গত প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল ২০১৬ সালের ৬ ডিসেম্বর মঙ্গলবার দুপুরে হৃদরোগে আক্রান্ত হয়ে গুলশানের ইউনাইটেড হাসপাতালে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৮ বছর।