মাদারীপুরে কানন হত্যার বিচার দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

স্টাফ রিপোর্টার, মাদারীপুরের রাজৈর উপজেলার আমগ্রাম ইউনিয়নের মঠবাড়ীয়া গ্রামের প্রায়৫শতাধিক গ্রামবাসী কানন হত্যার বিচারের দাবীতে রবিবার সকাল ১১টা থেকে ১টা পযন্ত দুই ঘন্টাব্যাপী বিশাল এক মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে। এসময় আত্মীয়স্বজনসহ এলাকাবাসীরা কান্নায় ভেঙ্গে পড়ে।

নিহত কাননের বড় বোনকে দীর্ঘদিন যাবত পাশের বাড়ির এক বখাটে উত্ত্যক্ত করায় প্রতিবাদ করে আসছিল। এ ছাড়াও সর্বশেষ এলাকায় একটি নারী ঘটিত ঘটনার সাক্ষী ছিলেন নিহত কানন। এ কারনে তাকে কয়েক বার হত্যার হুমকি দিয়ে আসছিল কতিপয় যুবক ।

এসব ঘটনার জের ধরে এ হত্যাকান্ড সংঘঠিত হয়েছে বলে রাজৈর থানায় একটি হত্যা মামলা হওয়ায় দুই জনকে গ্রেফাতার করেছে থানা পুলিশ। তবে যারা এই হত্যার সাথে জড়িত পীয়ুষ মৃধা, প্রলাত মৃধা, ত্রীনাথ মৃধা, আনন্দ বিশ্বাস সহ সকলকে গ্রেফাতার করে অতিসত্তর গ্রেফতার করে শাস্তির ব্যবস্থা করা হয় যেন এই দাবী পরিবার ও এলাকাবাসীর।

উল্লেখ্য, মাদারীপুরের রাজৈর উপজেলার আমগ্রাম ইউনিয়নের মঠবাড়ি গ্রামে কানন মোড়ল (২২) নামের এক যুবককে মঙ্গলবার ভোরে তার ঘরের পাশের একটি গাছের সাথে ঝুলানো অবস্থায় পুলিশ নিহত কাননের লাশ উদ্ধার করে । ধরানা করা হয় তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়। তার মুখ স্কচটেপ দিয়ে আটকানো, হাত পা বাঁধা ও মাটির সাথে পা ভাঁজ করা ছিল। এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে একই বাড়ির গোবিন্দ মৃধা ও জগদীশ মৃধাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

সুমন