পাবনায় কলেজ শিক্ষকের ওপর হামলার মূল আসামী গ্রেফতার

আব্দুল লতিফ রঞ্জু ,পাবনা প্রতিনিধি: পাবনা সরকারি মহিলা কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক আব্দুর রবকে হত্যা চেষ্টার মূল আসামীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত আবুল হাসান (৪০) পাবনা শহরের দিলালপুর মহল্লার মৃত, খবির উদ্দিন শেখের ছেলে।

পুলিশ জানায়, রোববার দুপুর একটার দিকে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাকের নেতৃত্বে পুলিশের একটি দল ভাড়ারা মসজিদের পাশের একটি বাগানে অভিযান চালিয়ে হাসানকে গ্রেফতার করে।

পুলিশ আরো জানায়, গত বৃহস্পতিবার শহরের দিলালপুরের নিজ বাড়ির নির্মান কাজ করার সময় সন্ত্রাসীরা তার কাছে ১ লক্ষ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা না দেওয়ায় সন্ত্রাসীরা ক্ষুব্ধ হয় এবং তার বাড়ির নির্মান সামগ্রী আটকে রাখে। পরে ওই শিক্ষককে বাড়ি ফেরার পথে সন্ত্রাসীরা আক্রমন করে এবং তাকে ইট দিয়ে মাথায় আঘাত করে। স্থানীরা তাকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করে।

তিনি এখনও পাবনা সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এই ঘটনায় তার স্ত্রী রুনা লায়লা বাদী হয়ে সন্ত্রাসীদের নাম উল্লেখ করে পাবনা সদর থানায় একটি মামলা দায়ের করেন। শিক্ষকের উপরে হামলার ঘটনার প্রতিবাদে ও হামলাকারী চাঁদাবাজদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করে কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা।

এই ঘটনায় পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বলেন, হামলার মুল আসামী আবুল হাসানকে গ্রেফতার করা হয়েছে। অপর আসামী নাহিদকে গ্রেফতারের চেষ্টা চলছে।