স্থায়ী কমিটির জরুরি বৈঠকে নেতাদের যে পরামর্শ দিলেন খালেদা জিয়া

স্টাফ করেসপন্ডেট, সময়ের কণ্ঠস্বর- বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম-জাতীয় স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে জরুরি বৈঠক করেছেন দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। গতকাল রবিবার রাতে গুলশানে খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে চলমান রাজনৈতিক পরিস্থিতিসহ দলটির ভবিষ্যৎ কর্মকাণ্ড নিয়ে আলোচনা হয়েছে বলে জানা গেছে। এছাড়া আগামী ২১ ডিসেম্বর অনুষ্ঠিতব্য রংপুর গিয়ে সিটি করপোরেশন নির্বাচনের প্রচারণা চালাতে দলের সিনিয়র নেতাদের পরামর্শ দিয়েছেন খালেদা জিয়া।

রাত ৯টা ১০ মিনিটে শুরু হওয়া বৈঠক শেষ হয় রাত সাড়ে ১০টায়। খালেদা জিয়ার সভাপতিত্বে বৈঠকে স্থায়ী কমিটির বেশিরভাগ সদস্য উপস্থিত ছিলেন। তবে বৈঠক শেষে আনুষ্ঠানিকভাবে কিছুই জানানো হয়নি।

বৈঠক থেকে বের হয়ে স্থায়ী কমিটির এক সদস্য নাম প্রকাশ না করার শর্তে জানান, বৈঠকে তিনটি বিষয়ের ওপর গুরুত্ব দেয়া হয়েছে। প্রথমত আসন্ন রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচন ও সম্প্রতি জিয়া পরিবারকে নিয়ে প্রধানমন্ত্রীর আক্রোষমূলক বক্তব্য নিয়ে আলোচনা।

জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান বলেন, ‘কমিটির বৈঠকে অনেক বিষয় নিয়েই আলোচনা হয়েছে। আলোচনায় রংপুর সিটি করপোরেশন ও ডিএনসিসি নির্বাচনের বিষয়টি ছিল। বৈঠকে বলা হয়েছে, দলের সিনিয়র নেতারা যেন রংপুর গিয়ে নির্বাচনি প্রচারণায় অংশ নেন।’

তিনি আরও বলেন, ‘ডিএনসিসি উপ-নির্বাচন নিয়ে আলোচনা হলেও সুনির্দিষ্ট কোনও প্রার্থী নিয়ে আলোচনা হয়নি। এই নির্বাচনের আরও অনেক সময় বাকি। প্রার্থী নির্ধারণেরও আরও সময় আছে।’

রবি