কুড়িগ্রামে মাহমুদুর রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা, জেলা বিএনপি‘র প্রতিবাদ

ফয়সাল শামীম, নিজস্ব প্রতিবেদক- আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে কুড়িগ্রাম চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করা হয়।

রাজিবপুর উপজেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট লুৎফর রহমান বাদী হয়ে রোববার দুপুরে বিজ্ঞ অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট এনামুল হক বসুনিয়ার আদালতে মামলা দায়ের করেন।

মামলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র মানহানী এবং রাষ্ট্রদ্রোহের অভিযোগ এনে এজাহারে দুই হাজার কোটি টাকা মূল্যের সম্মান ক্ষুন্ন হওয়ার অভিযোগ আনয়ন করা হয়।

বাদী পক্ষে আইনজীবী অ্যাডভোকেট আহসান হাবীব নীলু। আদালত বাদীর পক্ষে আইনজীবীদের বক্তব্য শোনার পর দন্ডবিধির ১২৩(ক)১২৪/৫০১/৫০২/৫০৫/১০৯ ধারায় এজাহার গ্রহনের জন্য কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জকে নির্দেশ দেন।

মামলার বিবরন মতে গত ১ ডিসেম্বর জাতীয় প্রেস ক্লাবে এক অনুষ্ঠানে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান বাংলাদেশ রাষ্ট্রের সৃষ্টি নিয়ে নিন্দা, দেশের সার্বভৌমকে অস্বীকার করা এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানার কন্যা টিউলিপ সিদ্দিকী সম্পর্কে মিথ্যা ও মানহানিকর উক্তি করেন। এরই পরিপেক্ষিতে দেশপ্রেমিক ও সচেতন নাগরিক হিসাবে রাজিবপুর উপজেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট লুৎফর রহমান এ মামলা দায়ের করেন।

জানতে চাইলে কুড়িগ্রাম জেলা বিএনপি‘র যুগ্ম সম্পাদক সোহেল হোসাইন কায়কোবাদ বলেন, জাতীয় প্রেস ক্লাব দেশের রাজধানী ঢাকায় অবস্থিত। সেখানকার বক্তব্য নিয়ে কুড়িগ্রামে মামলা দায়ের করা এটা লোক দেখানো এবং অতিউৎসাহী ছাড়া কিছুই না। আমরা এ ধরনের উদ্দেশ্য প্রনোদিত মামলার প্রতিবাদ জানাই।

সময়ের কণ্ঠস্বর/রবি