মানহানি ও রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে পাবনায় মাহমুদুর রহমানের বিরুদ্ধে মামলা

আব্দুল লতিফ রঞ্জু , পাবনা প্রতিনিধি: আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে পাবনায় মানহানি ও রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে মামলা হয়েছে। মঙ্গলবার দুপুরে সেক্টর কমান্ডার্স ফোরাম মুক্তিযুদ্ধ’৭১ এর পাবনা জেলা শাখার সভাপতি মুক্তিযোদ্ধা আ স ম আব্দুর রহিম পাকন দন্ডবিধির ১২৩ (ক), ১২৪ (ক), ৫০১, ৫০২, ৫০৫ ধারায় পাবনা আমলি আদালত-১ এ মামলাটি দাখিল করেন। আদালতের বিচারক রেজাউল করিম মামলাটি গ্রহন করেন। বাদী আ স ম আব্দুর পাকন মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালতের বিচারক রেজাউল করিম বাদীপক্ষের বক্তব্য শুনে মামলাটি আমলে নিয়ে পরবর্তী ব্যবস্থা গ্রহণের কথা বলেন। মামলার বাদীপক্ষের ফাইলিং আইনজীবী হলেন পাবনা জেলা বারের সভাপতি অ্যাডভোকেট মো. শাহ আলম।

মামলায় বলা হয়, চলতি বছরের গত ১ ডিসেম্বর ঢাকায় জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল (বিডিসি) আয়োজিত একটি অনুষ্ঠান হয়। ওই অনুষ্ঠানে আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান তার বক্তৃতায় বাংলাদেশ, বঙ্গবন্ধু ও দেশের গণতন্ত্র নিয়ে কুরুচি ও মানহানিকর কথা বলেছেন। তিনি বঙ্গবন্ধুর পরিবার সম্পর্কে মিথ্যাচার, কটূক্তি ও মাতৃভূমি বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে অস্বীকার করে বাংলাদেশকে ভারতের কলোনি বলে আখ্যায়িত করেন।

তার বক্তব্য ভুল ও মিথ্যা, বানোয়াট, উদ্দেশ্য প্রণোদিত, উস্কানিমূলক, ষড়যন্ত্রমূলক ও রাষ্ট্রদ্রোহিতার শামিল। যা দেশের সব ইলেক্ট্রনিকস ও প্রিন্ট মিডিয়ায় প্রকাশিত হয়েছে। তাছাড়া স্যোশাল মিডিয়ায় তার বক্তব্য দেখে ও শুনে বাদী এ মামলা করেন। মামলায় ঘটনার দিনের অনুষ্ঠানে উপস্থিত অজ্ঞাতপরিচয় ব্যক্তিদেরও আসামি করা হয়েছে।