আদিতমারীতে মানসিক প্রতিবন্ধী নারীর ঝুলন্ত লাশ উদ্ধার

মোঃ ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের আদিতমারী উপজেলায় সুমিত্রা বেওয়া (৪৫) নামের এক মানসিক প্রতিবন্ধী নারীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) গভীর রাতে সারপুকুর ইউনিয়নের মধুপুর গ্রামের মৃত বীরেন্দ্র নাথের স্ত্রী নিজ ঘরের ধন্নার সাথে পড়নের চাদর পেচিঁয়ে আত্মহত্যা করে।

পুলিশ ও স্থানীয়রা জানান, সুমিত্রা রানীর স্বামী মারা যাওয়ার পর দীর্ঘদিন এলাকার অন্য মানুষের বাড়ীতে কাজ কর্ম করে তার ছেলেকে লেখাপড়া ও পাশাপাশি সংসারের যাবতীয় খরচ চালাত। ২ মাস আগে সে মানসিক প্রতিবন্ধী হয়ে যায় এবং সারাদিন কোথায় থাকতো, কি খেতো কেউ কিছু বলতে পারতো না। তার ছেলে লালমনিরহাটে একটি ক্লিনিকে কাজ করার সুবাদে তার মা বাড়ীতে একাই বসবাস করত।

আজ মঙ্গলবার সকালে সুমিত্রার বোন তার বাড়ীতে এসে দেখে তার বোনের ঘরে ঝুলন্ত লাশ, চিৎকার করলে আশপাশের লোকজন ছুটে আসে। পরে স্থানীয়রা পুলিশকে খবর দিলে দুপুরে আদিতমারী থানার ওসি (তদন্ত) সাইফুল হকের নেতৃত্বে পুলিশের একটি দল নিজ বাড়ি থেকে তার মরদেহ উদ্ধার করে।

এ বিষয়ে কারো কোন অভিযোগ না থাকায় এবং মানসিক প্রতিবন্ধী হওয়ায় লাশ ময়না তদন্ত ছাড়া এলাকাবাসী, মেম্বারের উপস্থিতিতে তার ছেলে সমিনের আবেদনের প্রেক্ষিতে লাশ হস্থান্তর করে পুলিশ।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হরেশ্বর রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে সাংবাদিককে জানান, লাশের বিষয়ে কারো কোন অভিযোগ ছিলোনা এবং মহিলাটি মানসিক প্রতিবন্ধী হওয়ায় ময়না তদন্ত ছাড়া লাশ শ্বশ্বানে দাহ করা হয়। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

সময়ের কণ্ঠস্বর/রবি