শিরোপা হারানোর ইঙ্গিতই পাচ্ছে ঢাকা!

স্পোর্টস আপডেট ডেস্ক- মিরপুর শেরে বাংলা স্টেডিয়াম যেন হয়ে উঠেছিল শুধু ক্রিস গেইল আর রংপুর রাইডার্সের সমর্থকদের! ঢাকা ডায়নামাইটসের অনেক ভক্ত হয়তো ক্রিস গেইলের এমন খুনে ইনিংস দেখে ক্রিকেটপ্রেমী হিসেবে রোমাঞ্চিত হয়েছেন। উত্তেজনা ছড়িয়েছে তাদের মাঝেও। বিনোদনের খেলা টি-টুয়েন্টি। আর সেই খেলায় রেকর্ড ১৮ ছক্কায় নিজেকে ছাড়িয়ে যাওয়া গেইলের বিপিএল সেরা ১৪৬ রানের ইনিংস। আর কি চাই! তাতে মাত্র ১ উইকেট হারিয়েই ঢাকাকে ২০৭ রানের টার্গেট দেয় রংপুর।

এই আসরের অন্যতম ভারসাম্যপূর্ণ দলটি অধিনায়ক সাকিব আল হাসানের একটি ভুলেই কোণঠাসা। ২২ রানে গেইলকে জীবন দিয়েছিলেন। এরপর পাহাড় রানের চাপে ঢাকা এবং প্রথমবার ফাইনালে উঠেই শিরোপা জয়ের উন্মাতাল নেশা মাশরাফি বিন মুর্তজার রংপুরের। প্রথম ওভারেই নেতা মাশরাফি উইকেট শিকার করে পথ দেখান। তারপর দ্রুত পড়ে আরো দুই উইকেট। শিরোপাটা হাত থেকে হারিয়ে ফেলার ইঙ্গিতই পাচ্ছে ঢাকা।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে গতবারের চ্যাম্পিয়ন ঢাকা এই প্রতিবেদন লেখার সময় ৫ ওভারের মধ্যেই নিদারুণ চাপে। বিপদেও বটে। ৪ উইকেট হারিয়ে ফেলেছে মাত্র ২৯ রানে। মেহেদী মারুফ (০), ডেনলি (০), ইভিন লুইস (১৫), কাইরন পোলার্ড (৫) বিদায় নিয়েছেন। শিরোপার সুবাস পেতে শুরু করেছে এখনই রংপুর। ঢাকাকে বাঁচাতে পারবেন সাকিব? তিনি ব্যাট করছেন ৮ রানে। জহুরুল ইসলাম মাত্র যোগ দিলেন তার সাথে।