ইয়েমেনে সৌদি বাহিনীর হামলায় নিহত ৫১

আন্তর্জাতিক ডেস্ক- ইয়েমেনের রাজধানী সানাসহ আরো কিছু শহরে আবারো বর্বরোচিত বিমান হামলা চালিয়েছে সৌদি বাহিনী। এতে অন্তত ৫১ ব্যক্তি নিহত এবং ৮০ জন আহত হয়েছে।

বুধবার ভোরে সৌদি জঙ্গিবিমান সানার শোয়ায়েব এলাকায় ইয়েমেনি সামরিক পুলিশের প্রধান দফতরগুলোতে বোমা হামলা চালালে ৩৯ ব্যক্তি নিহত এবং ৮০ জন আহত হয়। ইয়েমেনের আল মাসিরা টেলিভিশন চ্যানেল এ খবর দিয়েছে।

সংবাদ মাধ্যমটি আরো জানিয়েছে, সৌদি বাহিনী ইয়েমেনের সামরিক পুলিশ স্থাপনায় সাত দফা বোমা হামলা চালিয়েছে। নিহতদের মধ্যে পুলিশের প্রিজনসেলে আটক বেশ কিছু অপরাধীও রয়েছে। ওই সেলে ১৮০ জন বন্দী ছিল।

এছাড়া, সৌদি জঙ্গিবিমান ইয়েমেনের উত্তর-পশ্চিমাঞ্চলীয় সা’দা প্রদেশের শাহার এলাকায় বোমা হামলা চালালে চার ব্যক্তি আহত হয়। আহতদের মধ্যে পরে একজন মারা যান। সৌদি বাহিনী ইয়েমেনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় তা’য়িজ প্রদেশের মাকবানাহ এলাকায় একটি গাড়িতে বোমা হামলা চালাতে ১১ ব্যক্তি নিহত হয়।

২০১৫ সালের মার্চ মাস থেকে সৌদি আরব এবং আরব আমিরাত ইয়েমেনের বিরুদ্ধে বর্বরোচিত বিমান হামলা চালিয়ে আসছে। এসব হামলার হাজার হাজার ইয়েমেনি হতাহত হওয়ার পাশাপাশি দেশটির স্কুল, কলেজ এবং হাসপাতালসহ বহু অবকাঠামো ধ্বংসস্তুপে পরিণত হয়েছে।

জাতিসংঘ বলেছে, সৌদি নেতৃত্বাধীন জোটের হামলায় এ পর্যন্ত ১২ হাজার ইয়েমেনি নিহত হয়েছে এবং দেশটির জনগণ চরম মানবিক বিপর্যের মুখে পড়েছে।

সময়ের কণ্ঠস্বর/রবি