ঝিনাইদহে পয়ঃ বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম আনুষ্ঠিকভাবে হস্তান্তর

আরাফাতুজ্জামান, ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহে পিপিপি পদ্ধতিতে পয়ঃ বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম আনুষ্ঠানিকভাবে ঝিনাইদহ পৌরসভা হতে এইড ফাউন্ডেশনের কাছে হস্তান্তর করা হয়েছে। বুধবার বিকালে শহরের পায়রা চত্বরে এ ব্যবস্থাপনা কার্যক্রম হস্তান্তার করা হয়। অনুষ্ঠানে ঝিনাইদহ পৌর মেয়র সাইদুল করিম মিন্টুর সভাপতিত্বে প্রধান অতিথি থেকে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রম হস্তান্তর করেন দক্ষিণ-পূর্ব এশিয়া অর্থনৈতিক আঞ্চলিক জোট(বিমসটেক) মহাসচিব শহিদুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক জাকির হোসেন, পুলিশ সুপার মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) আসাদুজ্জামান, ইউএনডিপি’র প্রজেক্ট এ্যাডভাইজার এন্ড এসডিজি লিড ফকরুল আহসান, ইউএনডিপি’র আরবান প্রোগ্রাম স্পেশ্যালিস্ট আশিকুর রহমান, নেদারল্যান্ডস ভিত্তিক এসএনভি’র এফএসএম প্রকল্পের টিম লিডার রাজিব মুনামকামী ও এইড ফাউন্ডেশনের প্রধান নির্বাহী তারিকুল ইসলাম পলাশ।

অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে বিমসটেক মহাসচিব শহিদুল ইসলাম বলেন, ঝিনাইদহ পৌর মেয়র যে কাজটি করেছে তা অত্যান্ত অগ্রদূতের ভূমিকায়। তার এ কাজ দেখে খুশি হয়েছি। কারন প্রত্যেকটি মানুষের সুস্থ্য থাকা একান্ত প্রয়োজন। এজন্য প্রয়োজন মানববর্জ্য ভালো ভাবে শোধনাগারে অপসারণ করা।