সদ্য শেষ হওয়া বিপিএলে কোন দল কত টাকা খরচ করলো জানেন?

স্পোর্টস আপডেট ডেস্ক- দেখতে দেখতে শেষ হয়ে গেল বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের পঞ্চম আসর। আর এই আসরে প্রথম বারের মত চ্যাম্পিয়ন হয়েছে রংপুর রাইডার্স। কিন্তু খেলা শেষে একটি আলোচনা সকলের মনে থেকেই যাচ্ছে। সেটি হলো কোন ফ্র্যাঞ্চাইজির বিনিয়োগ কেমন?

সদ্য শেষ হওয়া বিপিলে সবচেয়ে ব্যয়বহুল দল ছিল রানার্সআপ ঢাকা ডায়নামাইটস। প্রথমে জানা গিয়েছিলো দলটি বিদেশি খেলোয়াড় কিনতে খরচ করেছে ৪৮ লাখ টাকা। আর দেশি ক্রিকেটার কিনতে খরচ করেছে ২ কোটি ৪ লাখ টাকা। দেশি ও বিদেশি খেলোয়াড় কিনতে ঢাকা ডায়নামাইটসের মোট খরচ হয়েছে ২ কোটি ৫২ লাখ টাকা।কিন্তু খেলা শেষে জানা গেলো দলটির প্রায় ২০ কোটি টাকা ব্যয় করেছে তারকাবহুল দলটির বেশির ভাগ অর্থ ব্যয় হয়েছে বিদেশি খেলোয়াড় কিনতে।

তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স শুনা গিয়েছিলো প্রথম দিকে দলটি খেলোয়াড় কিনতে খরচ করেছে মোট ২ কোটি ৬২ লাখ টাকা কিন্তু বিপিএল শেষে জানা গেলো।ব্যয় করেছে ১৫ কোটি টাকারও বেশি। শুধু ক্রিস গেইল-ব্রেন্ডন ম্যাককালামের পেছনেই তারা ব্যয় করেছে ৭ কোটি টাকা! তবে সবচেয়ে কম খরচে দল গড়েছিল চট্টগ্রাম, যেটি ১০ কোটি টাকার বেশি হওয়ার কথা নয়।এছাড়াও টুর্নামেন্টে অংশ নেওয়া সাতটি ফ্র্যাঞ্চাইজি গড়ে ১০ থেকে ১২ কোটি টাকায় দল গড়েছে।