ক্রিকেটের নতুন সংস্করণ টি-টেন লিগের প্রথম ম্যাচেই ইতিহাসের পাতায় সাকিব!

স্পোর্টস আপডেট ডেস্ক- ক্রিকেট ইতিহাসের নতুন সংস্করণ টি-টেন লিগ। গতকাল পর্দা উঠেছে ক্রিকেটের সবচেয়ে সংক্ষিপ্ত সংস্করণের এই প্রতিযোগিতার। আর টি-টেন লিগ ইতিহাসের প্রথম ম্যাচে জিতে ইতিহাসের অংশ হয়ে থাকলেন বাংলাদেশি তারকা সাকিব আল হাসান। ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্সর মধ্য দিয়ে নিজের জাত চিনিয়েছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার।

টি-টেন টুর্নামেন্টের প্রথম ম্যাচে বেঙ্গল টাইগার্সের বিপক্ষে জয় পেয়েছে সাকিব আল হাসান-উইয়ন মরগানদের কেরালা কিংস। দুবাইয়ের শারজা স্টেডিয়ামে প্রতিযোগিতার প্রথম ম্যাচে ৮ উইকেটে জয় পেয়েছে দলটি।

টস জিতে বেঙ্গল টাইগার্সকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানায় সাকিবদের দল কেরালা কিংস। আগে ব্যাট করা বেঙ্গল টাইগার্স ১০ ওভারে ১ উইকেট হারিয়ে ফ্লেচার্স (৩২) ও চার্লসের (৩৩) কল্যাণে ৮৬ রানের পুঁজি পায়। ৮৭ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে পল স্টার্লিংয়ের বিধ্বংসী ২৭ বলের ৬২ রানের ইনিংসে ভর করে ১২ বল হাতে রেখে জয় পায় কেরালা। এছাড়া দলটির হয়ে মরগান ও পোলার্ড ১১ রান করে করেন।

ব্যাট হাতে মাঠে নামার প্রয়োজন হয়নি সাকিবের। তবে শুরুতে বল হাতে বেঙ্গল টাইগার্সদের বেঁধে রাখতে দারুণ ভূমিকা রাখেন তিনি। এক ওভার বোলিং করার সুযোগ পেয়ে সাকিব রান দেন মাত্র ৫টি। এর মধ্যে টানা তিন ডট সহ মোট চারটি বলে ব্যাটসম্যানদের রান নেওয়া থেকে বিরত রাখেন তিনি। অসাধারণ বোলিংয়ের সঙ্গে দুর্দান্ত ফিল্ডিংয়ে বেশ কিছু রান বাঁচান সাকিব। আর এর স্বীকৃতি হিসেবে ম্যাচ সেরা ফিল্ডারের পুরস্কার উঠে তার হাতে।