বিএনপি-জামাত মিলে ভূয়া মুক্তিযোদ্ধাদের যে তালিকা করেছিল তাদের বাদ দেয়া হবে: নৌমন্ত্রী

মেহেদী হাসান সোহাগ, মাদারীপুর প্রতিনিধি- বিএনপি ও জামাত মিলে যখন সরকার গঠন করেছিল তখন যারা মুক্তিযোদ্ধা না কিন্ত তাদের মুক্তিযোদ্ধাদের তালিকায় রেখেছিল তাদের বাদ দিতেই মুক্তিযোদ্ধা যাছাই-বাছাই প্রক্রিয়া করতে হচ্ছে এবং ইতিপূর্বে যারা তালিকা ভুক্ত হতে পারেনি তাদেরকে তালিকা ভূক্ত করা হবে। হাজী আচমত আলী খান স্টোডিয়ামে বিজয় দিবস উপলক্ষে আজ শনিবার দুপুরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নৌপরিবহন মন্ত্রি শাজাহান খান একথা বলেন।

তিনি আরও বলেন , জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল(জামুকা) মাধ্যমে আমরা সিন্দান্ত নিয়েছিলাম মুক্তিযোদ্ধাদের ডিজিটাল সার্টিফিকেট দেবো। আর এই কারনে সেটা করতে হলে স্বচ্ছতার ভিত্তিতে মুক্তিযোদ্ধা যাচাই বাছাই করে তাদের সার্টিফিকেট দিতে হবে। কিছু জায়গা থেকে কিছু অভিযোগ উঠেছে কিছু ভুয়া মুক্তিযোদ্ধার। এজন্য যারা সত্যিকারে মুক্তিযোদ্ধা তারাই যেন মুক্তিযোদ্ধার তালিকায় অন্তরভুক্ত হতে পারে। সেই জন্য আমরা জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা ) কাজ করে যাচ্ছি।

জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলামের সভাপত্বিতে উক্ত বিজয় দিবস পালনের অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মাদারীপুুর প্রশাসন , আওয়ামীলীগের বিভিন্ন নেতা সহ জেলা উপজেলার কর্মকর্তা বৃন্দ।