ভোলা বোরহানউদ্দিনে যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

এস আই মুকুল, ভোলা প্রতিনিধিঃ যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস ২০১৭ পালন করেছে ভোলার বোরহানউদ্দিন উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন, উপজেলা আ’লীগ, শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা চত্বরে শহীদ স্মৃতিফলকে পুস্পস্তবক অর্পন করেন স্থানীয় সাংসদ আলী আজম মুকুল এমপি, উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন, পৌরসভা, উপজেলা আ’লীগ, পৌর আ’লীগ, বোরহানউদ্দিন থানা, মুক্তিযোদ্ধা সংসদ, মাধ্যমিক শিক্ষক সমিতি, যুবলীগ, সেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, ভোলা পলিটেকনিক কলেজ, আব্দুল জব্বার কলেজ, মহিলা কলেজ প্রমূখ সহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ ও সামাজিক সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান।

পুস্পস্তবক শেষে শহীদ মিনারের সামনে দাঁড়িয়ে শহীদদের রুহের মাগফেরাত কামনা করেন দোয়া মোনাজাত করা হয়। এর পর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা চত্বর থেকে বর্ণাঢ্য বিজয় র‌্যালি বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করেন। র‌্যালি শেখে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এর সামনে স্বাধীনতার স্থাপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ফলকে পুস্পস্তবক অর্পন করা হয়। বোরহানউদ্দিন হাইস্কুল মাঠে সকাল ৮টায় আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন, সমাবেশ, কুচকাওয়াজ অনুষ্ঠান ও ডিসপ্লে প্রদর্শন করা হয়।

উপজেলা নির্বাহি কর্মকর্তা মো: আ: কুদদূস এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- ভোলা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আলী আজম মুকুল এমপি। তিনি প্রধান অতিথি’র বক্তব্য বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। বঙ্গবন্ধু’র বলিষ্ট নেতৃত্বে বাংলাদেশ স্বাধীনতা অর্জন এনে বিশ্বমানচিত্রে জায়গা করে দেন। আজ আমরা বিশ্বের বুকে স্বাধীন জাতি হিসাবে পরিচয় দিতে পেরে গর্ববোধ করছি। বঙ্গবুন্ধু’র সুযোগ্য কন্যার নেতৃতে বাংলাদেশ অর্থনৈতিক সম্মৃদ্ধিসহ বিভিন্ন উন্নয়নে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। এছাড়া স্বাধীনতা সংগ্রামে বাণিজ্যমন্ত্রী আলহাজ্ব তোফায়েল আহমেদ এর বিশেষ অবদানের প্রশংসা করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন- উপজেলা চেয়ারম্যান মহব্বত জান চৌধুরী, উপজেলা আ’লীগের সভাপতি জসিম উদ্দিন হায়দার, পৌর মেয়র ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো: রফিকুল ইসলাম, আ’লীগ নেতা আলহাজ্ব জাফর উল্লাহ চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান মো: রাসেল আহমেদ, থানা অফিসার ইন-চার্জ অসীম কুমার সিকদার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আহম্মদ উল্লাহ প্রমূখ সহ উপজেলা আ’লীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ ও প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। ডিসপ্লেতে পৌর শহরের আশপাশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান অংশ গ্রহণ করেন।

অনুষ্ঠান শেষে মুক্তিযোদ্ধা, প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ডিসপ্লেতে অংশ গ্রহণ কারী বিজয়ী প্রতিষ্ঠানের হাতে পুরস্কার ও ক্রেস্ট তুলে দেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আলী আজম মুকুল এমপি।
ছবি: সংযুক্ত: ১। বোরহানউদ্দিন উপজেলা আ’লীগের ব্যানারে শহীদ মিনারে পুস্পস্তবকে অর্পন করেন।