দিয়াজ হত্যা: চবির সহকারী প্রক্টর কারাগারে

চট্টগ্রাম প্রতিনিধি– ছাত্রলীগ নেতা দিয়াজ ইরফান চৌধুরী হত্যা মামলার আসামি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক সহকারী প্রক্টর আনোয়ার হোসেনকে কারাগারে পাঠিয়েছে আদালত।

মামলায় উচ্চ আদালত থেকে নেওয়া জামিন শেষ হওয়ার পর সোমবার চট্টগ্রাম মুখ্য বিচারিক হাকিমের আদালতে আত্মসমর্পণ করে ফের জামিন চান আনোয়ার। শুনানি শেষে বিচারক মুন্সি মশিয়া রহমান জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার বাদীপক্ষের আইনজীবী চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি মজিবুল হক গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে রোববার নগরীর প্রেস ক্লাবে প্রকাশ্যে সংবাদ সম্মেলন করে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা দিয়াজ হত্যা মামলাকে ‘মিথ্যা’ উল্লেখ করে তা প্রত্যাহারের দাবি জানায় আসামিরা।

২০১৬ সালের ২০ নভেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২ নম্বর গেট এলাকায় একটি ভবনের দ্বিতীয় তলার ভাড়া বাসা থেকে দিয়াজের ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। পরদিন চট্টগ্রাম মেডিকেল কলেজে প্রথম ময়নাতদন্ত হয়। ২৩ নভেম্বর দিয়াজকে হত্যা করা হয়েছে-এমন আলামত ময়নাতদন্তে প্রতিবেদনে মেলেনি বলে জানায় পুলিশ।

বাদীর আবেদনের পরিপ্রেক্ষিতে গত ৬ ডিসেম্বর লাশ কবর থেকে তুলে পুনরায় ময়নাতদন্তের নির্দেশ দেন আদালত। গত বছরের ১১ ডিসেম্বর ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগে লাশের দ্বিতীয় ময়নাতদন্ত হয়। এর প্রতিবেদনে বলা হয়, দিয়াজকে শ্বাসরোধে হত্যা করা হয়।

সময়ের কণ্ঠস্বর/রবি