অপহরণের ২৪ দিন পর পোশাক শ্রমিকের কঙ্কাল উদ্ধার, গ্রেপ্তার ২

পলাশ মল্লিক, স্টাফ করেসপন্ডেন্ট- অপহরণের ২৪ দিন পর এক পোশাক শ্রমিকের কঙ্কাল আকৃতির মরদেহ উদ্ধার ও ঘটনায় জড়িত দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।  সোমবার বিকেলে গাজীপুর সদর উপজেলার দিগলাপাড়া জানাকৈর এলাকার গজারী বন থেকে কঙ্কালটি উদ্ধার করা হয়।

নিহত মো. সজিব (২২) ময়মনসিংহের নান্দাইল উপজেলার ধীতপুর গ্রামের আব্দুল করিমের ছেলে। তিনি মহানগরীর গজারিয়া পাড়ায় চাচাতো ভাই মোস্তাফিজের বাসায় থেকে প্যানাশ পোশাক কারখানার অপারেটর পদে চাকরি করতেন।

গ্রেপ্তারকৃত ইজাদুর (২১) রাজেন্দ্রপুর এলাকার হোসেন আলীর ছেলে ও আবুল বাশার (২৫) একই এলাকার আব্দুল জলিলের ছেলে।

জয়দেবপুর থানার এসআই সাদেকুজ্জামানের ভাষ্য, গত ২৪ নভেম্বর বিকেলে সজিব কর্মস্থল থেকে বাসায় ফেরার পথে নিখোঁজ হয়। এঘটনায় ২৮ নভেম্বর তার চাচাতো ভাই জয়দেবপুর থানায় সাধারণ ডায়েরি করেন।

এদিকে গত ১৩ ডিসেম্বর মোবাইলে মোস্তাফিজের নিকট অপহরণকারীরা সজিবের মুক্তিপণ বাবদ ৫০ হাজার দাবি করেন। পরে স্বজনরা বিকাশের মাধ্যমে ৪০ হাজার টাকা দেন।

তিনি আরো জানান, প্রযুক্তি ব্যবহার করে রোববার অপহরণকারীদের গ্রেপ্তার করা হয়। তাদের দেয়া তথ্যমতে সোমবার বিকেলে কঙ্কালটি উদ্ধার করা হয়।

জয়দেবপুর থানার ওসি মো. আমিনুল ইসলামের ভাষ্য, জামা-কাপড় দেখে নিহতের স্বজনরা সজিবের কঙ্কাল সনাক্ত করেন। গ্রেপ্তারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে অপহরণের রাতেই তাকে হত্যার করার কথা স্বীকার করেছেন।

সময়ের কণ্ঠস্বর/রবি