টিলাগড়ে ফের আধিপত্য বিস্তারের প্রতিযোগিতায় নৃশংস খুন হলেন ছাত্রলীগ নেতা!

সিলেট প্রতিনিধি, সময়ের কণ্ঠস্বর-
রোববার রাতে সিলেটের টিলাগড়ে ফের ছাত্রলীগের ক্ষমতা দখলের প্রতিযোগিতায় নৃশংস খুন হয়েছেন এক ছাত্রলীগ কর্মী। সিলেটের ওসমানীনগর উপজেলায় ভুরুঙ্গা গ্রামের ইসরাইল খানের ছেলে তানিম ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত ছিলেন বলে জানিয়েছে তার স্বজনেরা । তানিম সিলেট শহরতলীর জরটিলা এলাকায় একটি মেসে থাকত।

রাত পৌনে ১০টার দিকে তানিমের লাশ ময়নাতদন্তের জন্য সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে নিয়ে যায় পুলিশ।
হাসপাতালে লাশের সঙ্গে থাকা ছাত্রলীগের কয়েকজন কর্মী জানান, গত ৪ জানুয়ারি এমসি কলেজে প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন নিয়ে যে সংঘর্ষ হয়েছিল, তার জের ধরে এ ঘটনা ঘটেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে শাহ পরান থানার ওসি আখতার হোসেন জানিয়েছেন,নিহত তানিম খান (২৫) সিলেট সরকারি কলেজের ডিগ্রি পাস কোর্সের ছাত্র। তানিমের গ্রামের বাড়ি ওসমানীনগর উপজেলার বুরুঙ্গা ইউনিয়নে। রাত ৯টার দিকে টিলাগড় পয়েন্টে এ ঘটনা ঘটেছে।
প্রাথমিক তদন্তের বরাতে ওসি আরও জানান, চলতি বছরের ৪ জানুয়ারি সিলেটের এমসি কলেজে প্রতিষ্ঠাবার্ষিকীর মিছিলে ছাত্রলীগের দুই পক্ষে ধাওয়া-পাল্টা-ধাওয়ায় ঘটনা ঘটেছিল। এ জেরে এ হামলা হতে পারে ।

নিহত তানিম খান (২৫)

ঘটনার বর্ননায় ওসি জানান, “আজ রোববার রাতে টিলাগড় পয়েন্টে একটি দোকানে বসে আড্ডা দিচ্ছিল তানিমসহ কয়েকজন ছাত্রলীগকর্মী। এ সময় প্রতিপক্ষের কর্মীরা তাদের হামলা করে। অন্যরা পালিয়ে গেলেও তানিমকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে তারা।” এ ঘটনায় জড়িতদের আটকে পুলিশ অভিযান শুরু করেছে বলেও জানান ওসি ।

পরে তানিমকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। হাসপাতাল সূত্রে জানা গেছে, তার শরীরে একাধিক স্থানে ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে।
প্রসঙ্গত, ছাত্রলীগ টিলাগড়কেন্দ্রিক বিভক্তি ও দ্বন্দ্বে গত এক বছরে এ নিয়ে পাঁচটি হত্যার ঘটনা ঘটলো ।