ডাবল সেঞ্চুরি হাঁকালেন মুমিনুল

স্পোর্টস আপডেট ডেস্ক- সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সফরে স্কোয়াডে ছিলেন মুমিনুল হক। তবে কোনো ম্যাচেই একাদশে দেখা যায়নি তাকে।

এবার ঘরের মাঠে আসন্ন ত্রিদেশীয় সিরিজের স্কোয়াডেও নেই 'টেস্ট স্পেশ্যালিস্ট'-এর তকমা পাওয়া মুমিনুল। তাতে কি, বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ষষ্ঠ আসরের প্রথম রাউন্ডেই ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে স্কোয়াডে না রাখার জবাব দিলেন তিনি।

ফাইল ফটো

৩১ রান দূরে থেকে মঙ্গলবার দিন শেষ করেন মুমিনুল হক। বুধবার দ্বিতীয় দিনের ব্যাটিং শুরু করে সাবলীল ব্যাটিংয়ে ২৫৫ বল মোকাবেলায় সেটাকে ডাবল রূপ দেন তিনি। তাতে ছিল ১৯টি চার ও ২টি ছক্কার মার।

বিকেএসপিতে মুমিনুলের ব্যাটে ভর করে প্রাইম ব্যাংক সাউথ জোনের বিপক্ষে প্রথম ইনিংসে রানের পাহাড় গড়ছে ইসলামি ব্যাংক ইস্ট জোন। পাঁচ উইকেট হারিয়ে দলীয় স্কোর ইতোমধ্যেই চারশ’ ছাড়িয়েছে। সেঞ্চুরির অপেক্ষায় উদীয়মান উইকেটরক্ষক-ব্যাটসম্যান জাকির হাসানও। এ রিপোর্ট লেখা অবধি দলীয় সংগ্রহ দাঁড়িয়েছে ১০২ ওভার শেষে পাঁচ উইকেটে ৪২১। মুমিনুল ২০০ ও জাকির ৯৫ রানে ব্যাট করছেন।

প্রথম শ্রেণির ক্রিকেটে এটা অবশ্য মুমিনুলের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি। এর আগে ২০১৫-১৬ মৌসুমে ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগে বগুড়ায় চট্টগ্রাম বিভাগের হয়ে বরিশালের বিপক্ষে ২৩৯ রানের অনবদ্য ইনিংস খেলেছিলেন তিনি। সেটা ছিল তার প্রথম দ্বিশতক।

প্রথম শ্রেণির ক্রিকেটে এর আগে ২টি করে ডাবল সেঞ্চুরি করেছেন ৭ জন। তারা হলেন মার্শাল আইয়ুব, নাজিমউদ্দিন, রকিবুল হাসান, তাইবুর রহমান, রনি তালুকদার, শাহরিয়ার নাফিস, এনামুল হক বিজয়। আজ এই তালিকায় নিজের নাম অন্তর্ভূক্ত করলেন মুমিনুল হকও।

অবশ্য বাংলাদেশে প্রথম শ্রেণির ক্রিকেট ইতিহাসে এটি ৪৫তম ডাবল সেঞ্চুরি।

সময়ের কণ্ঠস্বর/রবি