পাঁচতারকা হোটেলে ডাকাতি!

আন্তর্জাতিক ডেস্ক- ফ্রান্সের প্যারিসের একটি পাঁচতারকা হোটেলে ডাকাতি হয়েছে। ডাকাত দল ৪০ কোটি টাকার সমপরিমাণ জুয়েলারি ও বিলাসী পণ্য লুট করে নিয়ে গেছে।

কুড়াল হাতে পাঁচ ডাকাত বুধবার প্যারিসের স্থানীয় সময় সন্ধ্যা ৬টার দিকে হোটেলের জানালা ভেঙে ভেতরে ঢুকে লুটতরাজ চালায় বলে ফরাসী গণমাধ্যমের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে।

পুলিশ তিন ডাকাতকে আটক করতে পারলেও লুটের মাল উদ্ধার করতে পেরেছে কিনা তা নিশ্চিত হওয়া যায়নি। এক পুলিশ কর্মকর্তা রয়টার্সকে জানান, আটকদের কাছ থেকে একটি ব্যাগ পাওয়া গেছে, যাতে লুট করা কিছু পণ্যসামগ্রী থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। দুই ডাকাত এখনো পলাতক।

বিবিসি বলছে, পাঁচতারকা বিশিষ্ট রিটজ হোটেলটি শিন নদীর ডান দিকের তীরে প্যারিসের ঐতিহাসিক ফার্স্ট ডিস্ট্রিক্টের প্লেস ভেন্দু এলাকায় অবস্থিত। হোটেলটির কাছেই ফ্রান্সের বিচার মন্ত্রণালয়

হোটেলের সীমানার ভেতর পেছনের প্রবেশমুখের কাছেই স্বর্ণালঙ্কার, ঘড়ি ও দামি পোশাক বিক্রি করে এমন পাঁচটি দোকান ও ৯৫টি ‘শোকেস’ আছে; ডাকাতরা সেখানেই হামলা করে।

পুলিশ কর্মকর্তাদের বরাত দিয়ে স্থানীয় লো পারিসিয়ান জানায়, টহল পুলিশের এক কর্মকর্তার কারণে ডাকাতি বাধাগ্রস্ত হয়। পরে দুই ডাকাত মটর সাইকেলে করে পালিয়ে যায়।

শহরের পুলিশ কমিশনার টুইটারে দেওয়া এক বিবৃতিতে ঘটনার পর তড়িত পদক্ষেপ নিয়ে তিনজনকে আটক করায় পুলিশ কর্মকর্তাদের ধন্যবাদ দেন।

সময়ের কণ্ঠস্বর/রবি