বিশ্ব ইজতেমায় মাওলানা সা’দকে অবাঞ্ছিত ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, সময়ের কণ্ঠস্বর- দিল্লির নিজামুদ্দিন মারকাজের মুরব্বি মাওলানা সাদ কান্ধলভিকে অবাঞ্ছিত ঘোষণা করেছে বাংলাদেশ তাবলীগ জামাতের একাংশ ও আলেমরা। আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টায় রাজধানীর বায়তুল মোকাররমের উত্তর গেটে সাদ বিরোধীদের সমাবেশে এ ঘোষণা দেওয়া হয়।

সমাবেশে কওমী আলেম ও বাংলাদেশ খেলাফত মজসিলের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক বলেন, ‘মাওলানা সাদকে ইজতেমায় অবাঞ্ছিত ঘোষণা করা হচ্ছে। ইজতেমা নিয়ে ষড়যন্ত্রকারীদের নির্মূল করা হবে।’

তাবলিগের জিম্মাদার মাওলানা লোকমান বলেন, ‘মাওলানা সাদের উপস্থিতিতে কোনও ইজতেমা হবে না। পুলিশ যদি আমাদের বাধা দেয়, তাহলে ঘরে ঘরে আগুন জ্বলবে। যদি কোনও অপ্রীতিকর ঘটনা ঘটে তবে তার দায় সাদকে নিতে হবে’।

এর আগে দুপুর ১২টা থেকে সাদ বিরোধীরা বায়তুল মোকাররমের উত্তর গেটে জড়ো হতে শুরু করেন। সমাবেশে অংশ নেন কওমীপন্থী আলেম ও তাবলিগ জামাতের একাংশ।

উল্লেখ্য, তাবলিগ জামাতের আমির মাওলানা সা’দ এর বাংলাদেশে আগমন ঠেকাতে গতকাল বুধবার ডেমরা ও বিমানবন্দর এলাকায় বিক্ষোভ করেন তাবলিগ জামাতের একটি অংশ। এসময় তারা সড়ক অবরোধ করলে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। জনগণ চরম ভোগান্তিতে পড়ে।

এরমধ্যে পুলিশি প্রহরায় মাওলনা সা’দকে রাজধানীর কাকরাইল মসজিদে পৌঁছে দেয়া হয়।

এদিকে দেশ বিদেশের লাখো মুসল্লির পদচারণায় মুখর হওয়ার অপেক্ষায় এখন টঙ্গীর তুরাগ তীর। এর মধ্যেই ইজতেমা ময়দানে সমবেত হয়েছেন হাজারো মুসল্লি। সম্পন্ন হয়েছে সব ধরনের প্রস্তুতি। ইজতেমা ময়দানকে ঘিরে নেয়া হয়েছে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা।

মুসলিম বিশ্বের দ্বিতীয় বৃহত্তম জমায়েত বিশ্ব ইজতেমার ৫৩ তম আসরের প্রথম পর্ব আগামীকাল শুক্রবার ফজরের নামাজের পর আমবয়ানের মধ্য দিয়ে শুরু হয়ে রোববার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে। ১৯ জানুয়ারি শুরু হবে দ্বিতীয় পর্ব।

রবি