মাওলানা সাদকে নিয়ে হেফাজতের কঠোর হুঁশিয়ারি

সময়ের কণ্ঠস্বর- তাবলিগ জামাতের দিল্লির আমির মাওলানা সাদ কান্ধলভীকে সূর্য ডোবার আগেই দিল্লি ফেরত পাঠানোর হুমকি দিয়েছে হেফাজতে ইসলাম। এছাড়া কঠোর আন্দোলনের হুঁশিয়ারি উচ্চারণ করেছে সংগঠনটি।

বৃহস্পতিবার দুপুরে বায়তুল মোকাররম মসজিদ চত্বরে নিজেদের বৈঠক শেষে একথা জানান হেফাজতে ইসলামের যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা ফজলুল করিম কাশেমী।

তিনি বলেন, বৃহস্পতিবার সূর্য ডোবার আগেই (সন্ধ্যার মধ্যে) মাওলানা সাদকে দিল্লি ফেরত পাঠাতে হবে। পাঠানো না হলে দেশ অশান্ত হয়ে পড়বে। রাস্তায় গাড়ি চলবে না।

তিনি আরও বলেন, দেশকে অশান্ত করার চেষ্টা চলছে। মাওলানা সাদকে আনতে নিষেধ করা হয়েছিল। তিনি নিজেকে তাবলিগের আমির বলে ঘোষণা করেছেন, যা অনেকেই মানেন না। তিনি অনেক বিতর্কিত বক্তব্য দিয়েছেন।

অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে কাকরাইল এবং এর আশেপাশের এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। যদিও মাওলানা বিক্ষোভ-আন্দোলনের মুখে মাওলানা সাদ ইজতেমায় যাচ্ছেন না বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার কৃষ্ণপদ রায়।

শুরাভিত্তিক নেতৃত্ব প্রত্যাখ্যান করে একক নেতৃত্ব প্রতিষ্ঠা ও মাওলানা সাদের বিছু বক্তব্য নিয়ে সৃষ্ট জটিলতা নিরসন না হওয়া পর্যন্ত তাকে ইজতেমায় অংশগ্রহণ থেকে বিরত থাকার আহবান জানিয়ে আসছেন তাবলিগ জামাতের একটি অংশ ও কওমিপন্থি আলেমরা।

মাওলানা সাদের আগমন ঠেকাতে বুধবার সকাল থেকেই বিমানবন্দরের সামনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বিক্ষোভ করেন হেফাজত ও কওমিপন্থি আলেম-উলামারা।

রবি